ঐক্যফ্রন্ট ভেঙে যাবে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : ঐক্যফ্রন্ট শেষ পর্যন্ত ভেঙে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের রাজনীতির অভিজ্ঞতা থেকে দেখেছি- ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙার উপাদান ছিল। সেই ফ্রন্ট না টিকারই কথা।

শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশের প্রস্তুতি পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ভোটের আগে গড়ে ওঠা এ জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে। এ জোট যেভাবে গঠিত হয়েছে, তাতে প্রথম থেকেই মনে হয়েছে এ জোট টিকবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, আমাদের রাজনীতির অভিজ্ঞতা থেকে দেখেছি- ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙার উপাদান ছিল। সেই ফ্রন্ট না টিকারই কথা। তা ছাড়া যেখানে বিএনপিতে ভাঙার সুর ধরেছে, সেখানে ঐক্যফ্রন্ট তো ভাঙবেই।

গত বছরের অক্টোবরে গঠন হয় জাতীয় ঐক্যফ্রন্ট। এই জোটের নেতৃত্বে আছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। আর জোটের মূল শরিক দল হচ্ছে বিএনপি। নির্বাচনের পর বৃহস্পতিবার ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক হয়। সেখানে বিএনপির কোনো প্রতিনিধি ছিল না।

উপজেলা নির্বাচনে বিএনপিকে আনতে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হবে কি না- এই প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, গণতন্ত্রকে গুরুত্ব দিলে বিএনপি উপজেলা নির্বাচনে নিজ থেকেই আসবে। জাতীয় নির্বাচনে বিএনপিকে ডেকে আনা হয়নি। তেমনি উপজেলা নির্বাচনেও হবে না।

আওয়ামী লীগের জনপ্রিয়তা বেড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ১৯ জানুয়ারি সমাবেশে নির্বাচনের গণজোয়ারের মতো সোহরাওয়ার্দী উদ্যানে গণজোয়ার সৃষ্টি হবে। স্মরণকালের বিশাল সমাবেশে হবে। সারা দেশ থেকে মানুষের ঢল নামবে।