ওয়ানডে মর্যাদা পেল যুক্তরাষ্ট্র ও ওমান

নিজস্ব বার্তা প্রতিবেদক : ওয়ানডে মর্যাদা পেলো ওমান ও যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ড ক্রিকেট লিগে বুধবার (ডিভিশন-২) দল দুটি যথাক্রমে হংকং ও নামিবিয়াকে হারিয়েছে। সেই সুবাদে ছয় দলের প্রতিযোগিতায় শীর্ষ চারে থাকা নিশ্চিত করেছে তারা।

পরবর্তী বিশ্বকাপ বাছাইপর্বে দল দুটি ওয়ানডে স্ট্যাটাসপ্রাপ্ত দল হিসেবে বিবেচিত হবে। সেই হিসেবে স্কটল্যান্ড, আরব আমিরাত ও নেপালের সঙ্গে আগামী তিন বছরে ৩৬টি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাবে।

এই প্রতিযোগিতা থেকে আরও দুটি দলের ওয়ানডে স্ট্যাটাস পাবে। যার মধ্যে নামিবিয়া কিছুটা এগিয়ে আছে। বাকি তিনটি দল হলো হংকং, কানাডা ও পাপুয়া নিউগিনি। এই চারটি দলের যে দুটি শেষ চারে থাকবে তারাও ওয়ানডে স্ট্যাটাস পাবে।

মার্শালের সেঞ্চুরি ও স্টিভেন টেইলরের ৮৮ রানে যুক্তরাষ্ট্র ৫০ ওভারে ২৮৮ করে। জবাবে হংকং থমকে যায় ১৯৬ রানে। ২০০৫ থেকে ২০০৯ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন ৭ টেস্ট, ২৪ ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি।

২০০৮ সালে কানাডার বিপক্ষে ওয়ানডেতে ১১৮ বলে ১৫৭ রানের ইনিংসের পথে রেকর্ড গড়েছিলেন ১২ ছক্কায়। ক্যারিবীয় দলে জায়গা হারিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এখন যুক্তরাষ্ট্রের পক্ষেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটে তাকে দেখা যাবে। দিনের অপর ম্যাচে নামিবিয়াকে ৪ উইকেটে হারায় ওমান।

Print Friendly, PDF & Email