গোপনাঙ্গে মরিচের গুঁড়া দিয়ে কিশোরীদের নির্যাতন

নিজস্ব ডেস্ক : অবাধ্য হলে ও কাজ না করলে নেমে আসতো বর্বর নির্যাতন। গোপনাঙ্গে মরিচের গুঁড়া দিয়ে অত্যাচার চালানো হতো। অভিযোগ একটি আবাসিক হোমের কিশোরীদের। খবর এনডিটিভির।

এমন ঘটনা ভারতের দিল্লিতে। দিল্লির এক আবাসিক হোমের কিশোরীরা এমন অভিযোগ করে ইতিমধ্যে এক মহিলা কর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

দিল্লির দ্বারকা এলাকায় অবস্থিত ওই হোমের কিছু বড় মেয়ে অভিযোগ করে জানায়, ওই মহিলা কর্মী মেয়েদের গোপনাঙ্গে মরিচের গুঁড়া ঢুকিয়ে দিতো শাস্তি হিসাবে। দীর্ঘ দিন ধরেই একাজ করতেন বলে কিশোরীরা অভিযোগ করেন।

গত শুক্রবার দিল্লির কমিশন ফর উইমেন (ডিসিডব্লিউ) এমন ঘটনা প্রকাশ্যে আনেন। ডিসিডব্লিউ-এর সদস্যরা এর আগের দিন দিল্লির ওই হোমে থাকা ৬ থেকে ১৫ বছর বয়সের আবাসিক মেয়েদের সঙ্গে ওই হোমে থাকার অভিজ্ঞতার কথা জানতে চান।

এক বিবৃতিতে ডিসিডব্লিউ বলে হয়, ওই হোমে পর্যাপ্ত কর্মী না থাকায় মেয়েদের দিয়েই জামাকাপড় কাঁচানো, বাসন মাজানো, ঘর ও বাথরুম পরিষ্কারও করানো হত। বিবৃতিতে আরো বলা হয়, ২২ টি মেয়ের রান্না করার লোক ছিল মাত্র একজন, এবং খাবারের মানও ছিল খুব খারাপ।

কিশোরী মেয়েদের অভিযোগ, ঘর পরিষ্কার না করলে তাদের স্কেল দিয়ে পেটানো হয়েছে। গ্রীষ্ম ও শীতকালীন ছুটির দিনগুলিতে তাদের বাড়ি যেতেও অনুমতি দেওয়া হত না।

ইতিমধ্যে ওই হোমের বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email