জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল ঘোষণা

নিজস্ব বার্তা প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা পেয়েছেন নতুন দুই মুখ। আর পাকিস্তান সফরের দল থেকে বাদ দেয়া হয়েছে চারজন ক্রিকেটারকে। এছাড়া দলে ফেরানো হয়েছে তাসকিন ও মুস্তাফিজকে।

বিয়ের জন্য ছুটি নেয়ায় বাঁহাতি ড্যাশিং অলরাউন্ডার সৌম্য সরকার এবং পিঠের ব্যথার কারণে বাদ পড়েছেন আল আমিন হোসেন। এছাড়া ফর্মজনিত কারণে দল থেকে জায়গা হারিয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ও ডানহাতি পেসার রুবেল হোসেন।

পাকিস্তান সফরের দল থেকে দুই পেসার ও দুই ব্যাটসম্যানকে বাদ দেয়া হয়েছে। তাদের জায়গায় দলে নেয়া হয়েছে দুই পেসার, এক ব্যাটসম্যান ও এক স্পিনিং অলরাউন্ডারকে। এছাড়া দলে নিজের জায়গা ফিরে পেয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম এবং বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ এবং মিডলঅর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি। টেস্ট দলে ফিরেছেন মেহেদি হাসান মিরাজ এবং ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী চৌধুরী।

Print Friendly, PDF & Email