ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনায় দায়েরকৃত মামলায় ঢাকা থেকে সাংবাদিক শাহীন রহমান গ্রেফতার

নিজস্ব জেলা প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনায় দায়েরকৃত মামলায় ঢাকা থেকে সাংবাদিক শাহীন রহমানকে (৪২) পুলিশ গ্রেফতার করেছেন। শাহীন রহমান অনলাইন নিউজ পোর্টাল ‘প্রথম সময়’ এর সম্পাদক।তার বিরুদ্ধে অভিযোগ, তিনি  দীর্ঘদিন ধরে বিশিষ্ট রাজনীতিক, সামাজিক মর্যাদা সম্পন্ন ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করছিলেন। মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় শুক্রবার বিকালে তাকে ঢাকা থেকে খুলনা সদর থানায় আনা হয়। এর আগে সকাল ৯টার দিকে ঢাকার নাখালপাড়া এলাকা থেকে খুলনা থানা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত শাহীন রহমান খুলনা মহানগরীর বাগমারা মেইন রোড এলাকার ২নম্বর রোডের ৯৫নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে। তিনি ‘প্রথম সময়’ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক।

খুলনা মেট্রোপলিটন পুলিশের খুলনা জোনের সহকারী কমিশনার মো. কামরুজ্জামান বলেন, শাহীন রহমান দীর্ঘদিন ধরে বিশিষ্ট রাজনীতিক, সামাজিক মর্যাদা সম্পন্ন ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করছিলেন। সর্বশেষ খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার খুলনা বিভাগীয় প্রধান এস এম হাবিবের নামে অপপ্রচার চালান। এ ঘটনায় গত ৯ আগস্ট জিটিটাল নিরাপত্তা আইনে এস এম হাবিব মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়াও শাহীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে আরও একটি মামলা রয়েছে। পুলিশ এসব বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদুল জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে শাহীন রহমানকে ঢাকা থেকে গ্রেফতার করে খুলনায় আনা হয়েছে। তাকে আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email