ঢাকায় গাইলেন অনুপম রায়

নিজস্ব প্রতিবেদক : পশ্চিমবঙ্গের জনপ্রিয় সঙ্গীতশিল্পী অনুপম রায়। গভীর প্রেম, জীবনবোধ এবং সমৃদ্ধ কথার দর্শনভিত্তিক গান সৃষ্টি করে ইতোমধ্যে পণ্ডিত খেতাবেও ভূষিত হয়েছেন তিনি। অর্থাৎ পশ্চিমবঙ্গের লোকেরা এখন তাকে পণ্ডিত অনুপম রায় বলেই সম্বোধন করেন।

অনুপম নিজের লেখার বাইরে গান করেন না বললেই চলে। নিজ কণ্ঠের গানগুলোর গীতিকাব্য রচনা, সুরারোপ করা এবং সঙ্গীত তিনি নিজেই করেন। এক কথায় এরইমধ্যে নিজেকে তিনি সঙ্গীতজ্ঞ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

সম্প্রতি গুণী এই শিল্পী ঢাকায় এসেছেন আরটিভির ডাকে। সেই ধারাবাহিকতায় গত শনিবার (১৫ ডিসেম্বর) আরটিভির একটি রেকর্ড অনুষ্ঠানে নিজের জনপ্রিয় কয়েকটি গান করেছেন অনুপম। রেকর্ডিং হয়েছে বেঙ্গল মাল্টিমিডিয়ার স্টুডিওতে।

অনুপমের গাওয়া রেকর্ড এই অনুষ্ঠানটি আগামী ৩১ ডিসেম্বর রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে। যেখানে অনুপমকে তার জনপ্রিয় গানগুলো গাইতে দেখা যাবে।

এ প্রসঙ্গে আরটিভি অনুষ্ঠান বিভাগের প্রধান রকিব বলেন, বর্তমান নিয়ম অনুযায়ী বাইরের কোনো শিল্পীকে দেশ আনতে হলে সরকারি অনুমোদন লাগে। আর যাদের আমন্ত্রণে আসবে, তাদের বাইরে কোনো অনুষ্ঠানে যোগদান করার নিয়ম নেই।

কি উপলক্ষে হঠাৎ অনুপমকে দিয়ে গান করানো?- এমন প্রশ্নের উত্তরে রকিব বলেন, চলতি বছর প্রায় শেষের দিকে। শুরু হচ্ছে নতুন বছর। আর নতুন বছরকে স্মরণীয় আর উদযাপন করার জন্যই অনুপমকে এ আয়োজনে গান করানো। অনুপমের জনপ্রিয় গানগুলো দিয়ে অনুষ্ঠানটি সাজানো হয়েছে।