ঢাকা সহ সারা দেশে ১৭টি আসনে প্রার্থীদের ভোট বর্জন

নিজস্ব প্রতিনিধি :  শুরুর পর এখন পর্যন্ত সারা দেশ থেকে ১৭ জন প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা করেছে। বিএনপি-১২, জাপা-১, স্বতন্ত্র-১, বিকল্প ধারা-১।

অনিয়ম, জাল ভোট, ভোটকেন্দ্র দখল ও ভোটারদের ভীতি প্রদর্শনের অভিযোগ এনে প্রথম ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন সাতক্ষীরা-৪ আসনের বিকল্পধারার কুলা প্রতীকের প্রার্থী এইচ এম গোলাম রেজা নির্বাচন বর্জন করেছেন। সকাল ৮টা ৫১ মিনিটে এই প্রতিবেদকের নিকট প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, আমার নির্বাচনী এলাকার জনগণের জীবনের নিরাপত্তা আগে। পরে নির্বাচন। তিনি বলেন, তার নির্বাচনী এলাকার ১৩৯টি কেন্দ্রে প্রশাসনের প্রত্যক্ষ সহায়তায় রাতে ব্যালটে নৌকা প্রতীকে সিল মেরে বাক্স ভরা হয়েছে। আমার কর্মীরা প্রতিবাদ করেও তা রোধ করতে পারেনি। আমার নিশ্চিত বিজয় রাতেই ডাকাতি করা হয়েছে। সকালে কোন কেন্দ্রের পোলিং অফিসার ব্যালট বই এবং বাক্সের হিসাব দিতে পারছেনা। আমার এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না। মামলা এবং গ্রেফতারের ভয় দেখানো হচ্ছে। এমতাবস্থায় আমার কর্ম সমর্থকদের জীবনের নিরাপত্তা বিবেচনায় আমি নির্বাচন ছেড়ে দিতে বাধ্য হয়েছি।

বেলা ১২টার দিকে একই আসনের ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা  কারাগারে থাকা মুক্তিযোদ্ধা গাজী নজরুল  ইসলামের প্রধান নির্বাচন সমন্বয়ক শ্যামনগর উপজেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুল জলিল  নির্বাচন বর্জনের কথা জানান।
পাবনা-৫ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা ইকবাল হোসেন ভোট বর্জন করেছেন। প্রার্থী নিজেই সাংবাদিকদের ফোন করে এই তথ্য জানান। ভোট জালিয়াতি, তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগে তিনি ভোট বর্জন করেছেন বলে জানান।

ঢাকা -১ (দোহার) আসনের স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ী প্রতীকের অ্যাডভোকেট সালমা ইসলাম নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। রবিবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরুর পর দুপুর ১২টার নবাবগঞ্জ উপজেলার কামারখোলার নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।
বাগেরহাট-৩ ( মংলা ও রামপাল) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী এবং জামায়াত জেলা নায়েবে আমির মাওলানা শেখ আব্দুল ওয়াদুদ রবিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টায় নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।
ফরিদপুর-২ (নগরকান্দা–শালথা) আসনে বিএনপির প্রার্থী শামা ওবায়েদ ইসলাম নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।
খুলনা-৬ আসনের ধানের শীষের প্রার্থী মহানগর জামায়াতের আমীর মাওলনা আবুল কালাম আজাদ ভোট বর্জন করেছেন। রোববার দুপুর ১২ টায় তার নির্বাচনী এজেন্ট এডভোকেট শাহ আলম এতথ্য নিশ্চিত করেছেন।
কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা ড. আব্দুল্লাহ মোহাম্মদ তাহের নির্বাচন বর্জন করেছেন। রবিবার (৩০ ডিসেম্ব) সকাল ১১টায় তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
খুলনা-৫ আসনে ধানের শীষের প্রার্থীর পর এবার খুলনা-১ আসনে মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী সুনীল শুভ রায় ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

সিরাজগঞ্জ-১ আসনের বিএপি প্রার্থী রোমানা মোর্শেদ কনকচাঁপা ও ২ আসনের জেলা বিএনপির সভাপতি ও বিএনপি প্রার্থী রোমানা মাহমুদ এবং সিরাজগঞ্জ-৫ আব্দুল আলিম ভোট প্রত্যাখান করেছেন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তারা বর্জনের এ ঘোষণা দেন।

পিরোজপরে -১ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা শামীম সাঈদী ভোট বর্জন করেছেন। রাববার (৩০ ডিসেম্বর) বেলা ১২টার ৩০ দিকে তথ্যটি নিশ্চত করে ।
কক্সবাজার -২ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা হামীদুর রহমান আজাদ ভোট বর্জন করেছেন। রাববার (৩০ ডিসেম্বর) বেলা ১ টার ৩০ দিকে তথ্যটি নিশ্চত করে ।
রংপুর -১ স্বতন্ত্র প্রার্থী পিএম সাদেক ভোট বর্জন করেছেন। রাববার (৩০ ডিসেম্বর) বেলা ১২ টার ৩০ দিকে তথ্যটি নিশ্চত করে
নাটোরনাটোর-২ (সদর) আসনের লাঙ্গল প্রতীক প্রার্থী জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান সেন্টু নির্বাচন বর্জন করেছেন। নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে রবিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১ টায় শহরের কানাইখালি এলাকায় নিজ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই ঘোষণা দেন।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী কাজী মশিউর রহমান ভোট বর্জন করেছেন। রোববার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে গোবিন্দগঞ্জের খানাবাড়ি এলাকায় নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

Login
Follow the discussion
Comments (3)
Sort by: Date Rating Last Activity

+2Janota’s avatar
Janota · 29 minutes ago

ণনতন্ত্র কবর ।
Reply
-1DORRA’s avatar
DORRA · 21 minutes ago

ভোট বর্জন কি জিনিস ?
Reply1 reply · active 18 minutes ago
+1Janota’s avatar
Janota · 18 minutes ago

ণনতন্ত্র কবর ।
Reply
Post a new comment

Enter text right here!
Comment as a Guest, or login:
Login to IntenseDebate
Login to WordPress.com
NameEmailWebsite (optional)

Displayed next to your comments.

Not displayed publicly.

If you have a website, link to it here.

Submit Comment
Subscribe to

অন্যান্য সংবাদ
নির্বাচন বয়কটের ঘোষণা জামায়াতের
নিরাপদ ও উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ চলছে : ডিএমপি কমিশনার
আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচনের ভোট গ্রহণ
ইভিএম এ ভোট দিতে জটিলতা, ভোগান্তি ভোটারদের
ভোট দিলেন না মির্জা আব্বাস ও তার স্ত্রী
বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে : সিইসি
লাইন থেকে ভোটারদের তাড়িয়ে দেয়ার অভিযোগ
ভোট উৎসব : ফাঁকা নগরী
ভোট বর্জন করলেন জাপার সুনীল শুভ রায়
অর্থনৈতিক উন্নয়নের কারণে শেখ হাসিনা ক্ষমতায় আসছে পাকিস্তানি মিডিয়া
সর্বাধিক পঠিত
দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন বাংলাদেশে সম্ভব না সেটা প্রমাণ হলো : পার্থ
চট্টগ্রাম-১২ আসনের পটিয়ায় যুবলীগকর্মীকে কুপিয়ে খুন
ভোট দিলেন প্রধানমন্ত্রী
দেড় ঘণ্টায় ১৪০০ ভোট, বিষয়টি রহস্যজনক: রফিকুল আলম মজনু
ডেভিড বার্গম্যানের নিবন্ধ : সময়টা কি বিএনপিকে আরেকবার সুযোগ দেয়ার?
সাম্প্রতিক
ঢাকা সহ সারা দেশে ১৭টি আসনে প্রার্থীদের ভোট বর্জন
নির্বাচন বয়কটের ঘোষণা জামায়াতের
নির্বাচনের সব খবরই উদ্বেগজনক, সন্ধ্যায় চূড়ান্ত সিদ্ধান্ত: ড. কামাল
৩০ ডিসেম্বরের পর বিএনপি সবচেয়ে বেশি গালাগাল করবে কামাল হোসেনকে
নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগের ৯ বিএনপির ৩ জাতীয় পার্টির ১ জনসহ ১৪ জন নিহত

Print Friendly, PDF & Email