ঢাবি উপাচার্যের কার্যালয়ের সামনে শিক্ষার্থীদের অবস্থান

নিজস্ব বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল ও পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দফা নির্বাচন দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান করছে শিক্ষার্থীরা। তাদের অন্য দাবিগুলো হলো- ব্যর্থ ভিসির অপসারণ, মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলাকারীদের ডাকসু আর বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার বেলা ১২ দিকে রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নির্বাচন বর্জনের ঘোষণা দেয়া ৫টি প্যানেলের নেতাকর্মীরা। এসব সংগঠন আজ ক্লাস বর্জন কর্মসূচিও দিয়েছিল। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা ঘুরে উপাচার্যের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জিএস প্রার্থী মোহাম্মদ রাশেদ খান, স্বতন্ত্র জিএস প্রার্থী এ.আর.এম. আসিফুর রহমান, বাংলাদেশ ছাত্র ফেডারেশন প্যানেল থেকে জিএস পদে প্রতিদ্বন্দ্বিতাকারী উম্মে হাবিবা বেনজির, প্রগতিশীল ছাত্রজোটের জিএস প্রার্থী জিএস প্রার্থী ফয়সাল মাহবুব।

তবে মিছিলে ছিলেন না নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ও বাম জোটের নেতা লিটন নন্দী। এই দুটি সংগঠনের সংগঠনের নেতাকর্মীরা জানান, নুরের বোন ও লিটন নন্দীর মা অসুস্থ থাকায় তারা মিছিলে যোগ দেননি।

এদিকে মিছিল শেষে পূর্ব ঘোষণা অনুযায়ী আন্দোলনকারীরা ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করার অনুমতি না মেলায় তারা কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে পারেননি। বিকেল সাড়ে চারটার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলছিল।