দুর্ঘটনায় প্রাণ গেল ২ গরু ব্যবসায়ীর, উদ্ধারের নামে টাকা ছিনিয়ে নিলো স্থানীয়রা

নিজস্ব জেলা প্রতিবেদক : গাইবান্ধার সাদুল্লাপুর ও রংপুরের পীরগঞ্জের সীমান্তবর্তী এলাকায় বৃহস্পতিবার ভোরে যাত্রীবাহী বাস এবং গরু বোঝাই ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ২ গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন ট্রাক চালকসহ পাঁচজন। এছাড়া দু’টি গরুও মারা যায় এই দুর্ঘটনায়।এ সময় স্থানীয় গ্রামবাসীরা ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রমের নামে একাধিক গরু ব্যবসায়ীর টাকা-পয়সা হাতিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার ভোর সাড়ে চারটায় রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধার সাদুল্লাপুর ও রংপুরের পীরগঞ্জের সীমান্তবর্তী চক শোলাগাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত গরু ব্যবসায়ীরা হলেন— সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলংগা ইউনিয়নের রানীনগর গ্রামের হাফিজুর রহমানের ছেলে মো. হান্নান মিয়া (৪০) ও মোকসেদ আলীর ছেলে ইয়াকুব আলী (২২)।

আহতরা হলেন— সদরুল আমিন (৩৫), আবদুল করিম (৩৫), মারুফ মিয়া (৩২), ট্রাক চালক রহমত মিয়া (৩৫), তার সহকারী ইয়াকুব হোসেন (৩০) এবং খলিল মিয়া (৩৫)। এদের সবাইকে রংপুরের পীরগঞ্জ ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, গরু বোঝাই ট্রাকের সাথে রংপুরগামী এনা পরিবহনের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান ট্রাকে থাকা গরু ব্যবসায়ী আব্দুল হান্নান মিয়া। চিকিত্সাধীন অবস্থায় পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান ইয়াকুব আলী।

আহত গরু ব্যবসায়ী সদরুল আমিন অভিযোগ করেন, দুর্ঘটনার পর পুলিশ আসার আগেই উদ্ধার কার্যক্রমের নামে তার কাছে থাকা ৯ হাজার টাকাসহ একাধিক ব্যবসায়ীর হাজারো টাকা হাতিয়ে নেন স্থানীয়রা।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবদুল কাদের জেলানি বলেন, লাশ গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় নিয়ে আসা হয়েছে। তিনি আরও জানান, গরু ব্যবসায়ীদের টাকা-পয়সা লুট হওয়ার বিষয়টি পুলিশ তদন্ত করছে।

Print Friendly, PDF & Email