দেশে নির্বাচন এলেই যুদ্ধ পরিবেশ তৈরি হয়: সিইসি

নিজস্ব বার্তা প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, আমাদের দেশে নির্বাচন আসলেই যুদ্ধ অবস্থা সৃষ্টি হয়। সেখানে লোক থাকতে হবে। সেন্টার পাহারা দিতে হবে। নির্বাচন নিয়ে এরকম একটি পরিস্থিতি ও পরিবেশ তৈরি হয়। যেমনটি বিদেশী নির্বাচনে কখনো দেখা যায় না। একদিন আমাদের দেশেও এমন পরিবেশ আসবে। অবশ্য এখনো সে সময় আসেনি। আজ বৃহস্পতিবার মৌলভীবাজরে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় নির্বাচনের পর উপজেলা নির্বাচনকে খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে সিইসি বলেন নির্বাচনে সংখ্যালঘু ও প্রার্থীর এজেন্টরা যাতে বাধা বিপত্তিতে না পড়ে তাদের নিরাপত্তার বিষয়ে সংশ্লিষ্টরা সে দিকটা গুরুত্ব দিয়ে খেয়াল রাখবেন। নির্বাচন কেন্দ্রে সাংবাদিক,পর্যবেক্ষক ও প্রার্থীদের প্রতিনিধির সামনেই ভোট গণনা ও ফলাফল ঘোষণা করতে হবে। তিনি বলেন নির্বাচন কমিশন শুধু নির্বাচনের আয়োজন ও প্রেক্ষাপট তৈরী করে। কারা নির্বাচন করবেন কারা করবেন না এটা সম্পূর্ণ তাদের স্বাধীনতা।

নুরুল হুদা আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, নির্বাচন নিয়ে পক্ষপাতিত্বমূলক আচরণ করা যাবে না। সকল বাহিনী আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। ভোটার ও প্রার্থীর নিরাপত্ত্বা নিশ্চিত করতে হবে। কোন প্রার্থী ও তার এজেন্টকে যেন কেন্দ্র থেকে বাহির করার চেষ্টা না করা হয়।
মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমান, জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকতা, গোয়েন্দাসংস্থার কর্মকর্তা, বিজিবি, আনসার কর্মকর্তা প্রমুখ।

Print Friendly, PDF & Email