পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত হলে ডেঙ্গু বিস্তার হবে না : স্পিকার

নিজস্ব বার্তা প্রতিবেদক : সংসদ ভবন, সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন শেষে কথা বলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: ফোকাস বাংলা
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আজ সোমবার সংসদ ভবন, সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকায় চলমান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন করার সময় তিনি এ কথা বলেন। এ সময় স্পিকার সংসদ ভবন, সংসদ সদস্য ভবন এবং আবাসিক কমপ্লেক্স পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম একটি চলমান বিষয়, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

তিনি বলেন, ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সারাদেশে সংসদ সদস্যগণ নিজ নিজ নির্বাচনী এলাকায় কাজ করছেন। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত হলে ডেঙ্গু বিস্তার লাভ করতে পারবে না। এ সময় তিনি জাতীয় সংসদ ভবন এলাকা, সংসদ সদস্য ভবন এবং সংসদ সচিবালয়ের আবাসিক কমপ্লেক্সে পরিবেশবান্ধব ময়লা আবর্জনা ব্যবস্থাপনা ও ড্রেনেজ সিস্টেম উন্নতকরণের ওপরও জোর দেন। এছাড়াও তিনি সংসদ ভবন এলাকাসহ বিভিন্ন স্থানে অব্যবহৃত আসবাবপত্র দ্রুত অপসারণের নির্দেশনা দেন।

এ সময় তিনি জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকা পরিদর্শন শেষে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সে বসবাসরত কর্মকর্তা-কর্মচারী ও গণপূর্ত বিভাগের সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দেন। অনুষ্ঠানে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, সরকারী প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু , সাইফুজ্জামান শেখর, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email