প্রার্থীদের নিরাপত্তা দিতে পুলিশকে ইসির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের নিরাপত্তা চেয়ে আবেদনের প্রেক্ষিতে সে বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (১৭ ডিসেম্বর) এ সংক্রান্ত একটি চিঠি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবর পাঠানো হয়েছে।

ইসির উপসচিব আব্দুল হালিম খান স্বাক্ষরিত এই চিঠিতে ব্যবস্থা নেওয়ার পর বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করতে বলা হয়েছে। এছাড়া ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের পাঠানো আরো কয়েকটি চিঠির বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশকে চিঠি দিয়েছে ইসি। চিঠিগুলো পুলিশকে সংযুক্ত করে দেওয়া হয়েছে।

আইজিপিকে পাঠানো এক চিঠিতে প্রতীক বরাদ্দের পর বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার ও সন্ত্রাসী আক্রমণ বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসি সূত্রে জানা গেছে, গত ১৫ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের স্বাক্ষরে পাঠানো বেশ কয়েকটি চিঠির প্রেক্ষিতে ইসি সচিবালয় থেকে এ নির্দেশনা দিয়েছে। জাতীয় ঐক্যফ্রন্টের পাঠানো ঐসব চিঠিতে দেশের বিভিন্ন স্থানে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর হামলা, পুলিশি হয়রানি, গুলিবর্ষণসহ নানা অভিযোগ তুলে ইসির কাছে প্রতিকার দাবি করা হয়।

সোমবারও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত পৃথক চিঠিতে দেশের বিভিন্ন স্থানে প্রার্থীদের ওপর হামলার প্রসঙ্গ তুলে ধরা হয়।

এদিকে নোয়াখালীতে বিএনপির প্রার্থী মাহবুব উদ্দিন খোকনসহ দেশের বেশ কয়েকটি স্থানে দলটির প্রার্থীদেরও ওপর হামলা ও গ্রেফতারের বিষয়ে ইসিতে পাঠানোর চিঠির প্রেক্ষিতে ব্যবস্থা নিতে সোমবার আইজিপিকে পৃথক চিঠি দেওয়া হয়।

Print Friendly, PDF & Email