বাসায় মিলল একে-২২ রাইফেলসহ বিপুল অস্ত্র-গুলি

নিজস্ব বার্তা প্রতিবেদক : রাজধানীর খিলগাঁও এলাকার একটি বাসা থেকে একে-২২ রাইফেল, পিস্তল, রিভালবারসহ বিপুল পরিমাণ বিদেশি অস্ত্র, গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে অভিযান চালিয়ে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা তিনজন হলেন- খান মোহাম্মদ ফয়সাল (৩৮), জিয়াউল আবেদীন ওরফে জুয়েল (৪৫) ও মো. জাহিদ আল আবেদিন ওরফে রুবেল (৪০)। তাদের কাছ থেকে একটি একে-২২ রাইফেল, চারটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার ও বিভিন্ন অস্ত্রের ৪৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

ডিবির (পূর্ব) খিলগাঁও অঞ্চলের অতিরিক্ত উপ-কমিশনার শাহিদুর রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

শাহিদুর রহমান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত ৮টার দিকে এই অভিযান চালানো হয়। অভিযান চলার সময় খিলগাঁও এলাকার ২৬৯/এ/ক সিপাহিবাগের ‘ফাইভ স্টার নিবাস’ নামের বাসার সামনে থেকে প্রথমে খান মোহাম্মদ ফয়সালকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। তার কাছ থেকে তথ্য পেয়ে ফাইভ স্টার নিবাসে অভিযান চালানো হয়। অভিযান চালানোর সময় ওই ভবনের ৮তলার বাঁ পাশের ফ্ল্যাট থেকে জুয়েল ও রুবেলকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এ ফ্ল্যাটে আরও অস্ত্র মজুত আছে। তখন তল্লাশি করে বিদেশি রিভলবার, রাইফেলসহ গুলি উদ্ধার করা হয়। অভিযান চালানোর সময় বেশ কয়েকজন পালিয়ে যান। এ ঘটনায় খিলগাঁও থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

ডিবি সূত্রে জানা গেছে, গ্রেফতার দুই আসামি জুয়েল ও রুবেল সম্পর্কে ভাই। তাদের আরেক ভাই লিয়ন সাত বছর আগে ক্রসফায়ারে মারা গেছে। জুয়েল ও রুবেলের বিরুদ্ধে বিভিন্ন থানায় তিন থেকে চারটি মামলা রয়েছে। চক্রটির প্রধান ললাট নামের আরেক সন্ত্রাসী। মধ্যপ্রাচ্যের একটি দেশ থেকে তাদের নিয়ন্ত্রণ করেন এক গডফাদার। তারা মূলত চুক্তিতে হত্যা করে থাকেন। এ ধরনের সন্ত্রাসী গোষ্ঠীর কাছে একে-২২ রাইফেলের মতো অস্ত্র থাকা বিস্ময়কর ব্যাপার বলেও মনে করছেন ডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অস্ত্র উদ্ধারের ঘটনার তদন্ত চলছে উলে­খ করে শাহিদুর রহমান জানান, বড় ধরনের সংঘাতের জন্য এ বাসায় গ্রেফতার তিন সন্ত্রাসীসহ আরও কয়েকজন অবস্থান করছিলেন। এ ব্যাপারে বিস্তারিত অনুসন্ধান শুরু হয়েছে।

Print Friendly, PDF & Email