ভারতের প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে তল্লাশি, কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : নিরাপত্তারক্ষীদের না জানিয়েই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টারে তল্লাশি চালানোয় বরখাস্ত করা হয়েছে এক নির্বাচনী পর্যবেক্ষককে। বুধবার (১৭ এপ্রিল) ওড়িষ্যার পশ্চিমাঞ্চলীয় সম্বলপুরে এই ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে তল্লাশি ও ওই নির্বাচনী পর্যবেক্ষককে বরখাস্তের কথা জানিয়ে নির্বাচন কমিশন এক বিবৃতিতে জানায়, ‘এসপিজি নিরাপত্তা বলয়ে থাকা ভিভিআইপিদের সম্পর্কে নির্বাচন কমিশনের আচরণবিধি লঙ্ঘন করেছেন কর্ণাটক ক্যাডেটের এক কর্মকর্তা। তাই তাকে বরখাস্ত করা হয়েছে’।

এর আগে, গত মঙ্গলবার মুহাম্মদ মহসিন নামের ওই আইপিএস কর্মকর্তা প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে তল্লাশি চালান। এরপরই দেশজুড়ে শুরু হয় প্রবল সমালোচনা। এমনকি এ বিষয়ে নির্বাচন কমিশনের কাছে রিপোর্টও পাঠিয়েছেন সম্বলপুরের জেলাশাসক ও ওড়িষ্যার ডিআইজি। নির্বাচন কমিশনের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, ‘ওই পর্যবেক্ষক আচরণবিধি অনুযায়ী কাজ করেননি। আচমকা ওই তল্লাশির জন্য প্রধানমন্ত্রীকে ১৫ মিনিট আটকে থাকতে হয়েছে’।

উল্লেখ্য, মঙ্গলবারই ওড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের হেলিকপ্টারও আচমকা তল্লাশি করেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। একই দিন সম্বলপুরে তল্লাশি চালানো হয় কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের হেলিকপ্টারেও।

Print Friendly, PDF & Email