সিইসি বললেন,‘সাইবেরিয়া থেকে ইউরোপ, কোনো দেশ নির্বাচন প্রত্যাখ্যান করেনি’

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, বিশ্বের কোনো দেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান কিংবা নির্বাচন কমিশনের বিরুদ্ধে মন্তব্য করেনি। যা ইসি সচিবালয়সহ সংশ্লিষ্ট সবার সফলতা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে ইসি সচিবালয়ের কর্মকর্তাদের ‘ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে’ এই কথা বলেন তিনি। বৃহস্পতিবার ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবন প্রাঙ্গণে ফোয়ারা চত্বরে এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে পিঠা উৎসবের আয়োজন হয়। এছাড়া ভবনের জলাশয়ে বড়শী দিয়ে মাছ শিকার করে তার বার-বিকিউ করে খাওয়া হয় অনুষ্ঠানে।

সিইসি বলেন, সাইবেরিয়া থেকে ইউরোপ, আমেরিকাসহ পৃথিবীর কোনো দেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান কিংবা নির্বাচন কমিশনের বিরুদ্ধে মন্তব্য করেনি। এটি ইসি সচিবালয়সহ সংশ্লিষ্ট সবার সফলতা।

নূরুল হুদা বলেন, সংসদ নির্বাচন জাতির জন্য বড় একটা কাজ। পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে, বিভিন্ন কমিউনিটি আমাদের এই নির্বাচন নিয়ে মন্তব্য করেছে। এই নির্বাচনকে তারা সফল হিসেবে উল্লেখ করেছেন। নির্বাচন কেউ প্রত্যাখ্যান করেনি।

তিনি আরো বলেন, সাইবেরিয়া থেকে শুরু করে ভোলগা নদীর পাড় দিয়ে, প্রশান্ত মহাসাগর হয়ে আমেরিকা, ইউরোপ সর্বত্র নির্বাচনের বার্তা আমরা পৌঁছে দিয়েছি। সেখান থেকে শীতের হাওয়ায় ঢেউয়ে ঢেউয়ে আমাদের কাছে এখানে চলে এসেছে।

কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে নূরুল হুদা বলেন, এটা আপনাদের বিজয়। এটা আপনাদের সার্থকতা। এটা আপনাদের সাফল্য, সকলের সাফল্য।

Print Friendly, PDF & Email