৪০ লাখ টাকা ঘুষের মামলায় ডিআইজি মিজান গ্রেফতার 

নিজস্ব বার্তা প্রতিবেদক : ঘুষ প্রদানের মামলায় সাময়িক বরখাস্তকৃত পুলিশের ডিআইজি মিজানুর রহমানকে গ্রেফতার দেখানো হয়েছে। দুদকের আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ আজ রবিবার এই আদেশ দেন। এ সময় আদালতে হাজির করা হয় ডিআইজি মিজানকে।

দুর্নীতর মামলা থেকে বাঁচতে দুদকের পরিচালক কেএম এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দেন ডিআইজি মিজান। পরে মিজান ও বাছিরের মধ্যে এ সংক্রান্ত দুটি মোবাইলে কথপোকথনের রেকর্ড প্রকাশ পায়। এরপরই অনুসন্ধানে নামে দুদক। অভিযুক্ত দুজনকে জিজ্ঞাসাবাদ শেষে মোবাইল কথপোকথনের বিষয়ে সত্যতা পেয়ে তাদের বিরুদ্ধে এই মামলা করে দুদক। মামলায় মিজানকে গ্রেফতারের জন্য আবেদন করা হয়।

আবেদনে বলা হয়, মিজানের বিরুদ্ধে একটি দুর্নীতির মামলায় অনুসন্ধানকারী কর্মকর্তা ছিলেন দুদক পরিচালক (সাময়িক বরখাস্ত) খন্দকার এনামুল বাছির। নিজের বিরুদ্ধে আনা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার আশায় অর্থাৎ অনুসন্ধানের ফলাফল নিজের পক্ষে নেওয়ার অসৎ উদ্দেশ্যে মামলার অপর আসামি এনামুল বাছিরকে অবৈধভাবে প্রভাবিত করার জন্য অবৈধ পন্থায় অর্জিত আয় থেকে ৪০ লাখ টাকা ঘুষ দেন। অন্য মামলায় জেল হাজতে থাকায় তাকে এ মামলায় গ্রেফতার দেখানো প্রয়োজন। দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল ও মিজানের পক্ষে এহসানুল হক সমাজী শুনানি করেন। শুনানি নিয়ে আদালত এ আদেশ দেয়। অবৈধ সম্পদ অর্জনের মামলায় গত ২ জুলাই মিজানকে কারাগারে পাঠায় এই আদালত।

Print Friendly, PDF & Email