এমপি শাওন ও সম্রাটের ব্যাংক হিসাব তলব

নিজস্ব বার্তা প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিআইসির নির্দেশনায় ভোলা-৩ আসনের সংসদ সদস্য (এমপি) নুরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রী ফারজানা চৌধুরী এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ও কেন্দ্রীয় ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, এনবিআরের নির্দেশে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) তাদের ব্যাংক হিসাব তলব করেছে। এখন তাদের যাবতীয় হিসাব অনুসন্ধান করা হবে।

এদিকে, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, অবৈধ লেনদেন কিংবা অর্থ পাচার হয়েছে কিনা সেটা খতিয়ে দেখা হবে। কে, কোন ব্যক্তি কিংবা কি তার পরিচয় সেটা আমাদের কাছে মূখ্য নয়। আমরা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। সুতরাং তাদের অ্যাকাউন্টে অবৈধ কোনো লেনদেন হয়েছে কিনা সেটা খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, এর আগে গতকাল (২৩ সেপ্টেম্বর) ভোলা-৩ আসনের সংসদ সদস্য (এমপি) নুরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রী এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব করে এনবিআর। এদিকে গ্রেপ্তার হয়ে রিমান্ডে থাকা যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও জি কে শামীমসহ সব ক্যাসিনো ব্যবসায়ীদের ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

Share