করোনার ভুয়া সনদ নিয়ে লন্ডন যাওয়ার চেষ্টায় ব্যর্থ শাজাহান খানের মেয়ে ঐশী

নিজস্ব বার্তা প্রতিবেদক : কোভিড-১৯ এর ভুয়া নেগেটিভ সনদ দেখিয়ে লন্ডনে যাওয়ার চেষ্টাকালে ঐশী খান নামের এক যাত্রীকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে। ঐশী খান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের মেয়ে।

রোববার দুপুরে তাকে ফেরত পাঠায় বিমানবন্দর ইমিগ্রেশন ও স্বাস্থ্য বিভাগ। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডনগামী বিজি-০০১ ফ্লাইটের যাত্রী ছিলেন তিনি।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানের ওই ফ্লাইটটি দুপুর ১২টায় শাহজালাল বিমানবন্দর ছেড়ে যাওয়ার সিডিউল ছিল। বিমানের সিডিউল ও নির্দেশনা অনুযায়ী বিমানবন্দরে এসে লাগেজ বুকিং দিয়ে ইমিগ্রেশন কাউন্টারে যান ঐশী খান। ইমিগ্রেশন কর্মকর্তারা তার পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র তল্লাশি করেন। এ সময় তারা তার কোভিড-১৯ নেগেটিভ সনদ পরীক্ষার জন্য বিমানবন্দর স্বাস্থ্য বিভাগে পাঠান।

বিমানবন্দর স্বাস্থ বিভাগের ডা. মো. জহিরুল ইসলাম জানান, ইমিগ্রেশন থেকে পাঠানো লান্ডনগামী যাত্রী ঐশী খানের কোভিড-১৯ নেগেটিভ সনদ স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে পরীক্ষা করে জাল বলে সনাক্ত হয়। এ কারণে লন্ডনগামী ফ্লাইটে ওঠার অনুমতি পাননি তিনি।

এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ‘দুপুর ১২টায় ১৬১ জন যাত্রী লন্ডনের উদ্দেশে বিমানবন্দর ছেড়ে যায় বিমানের বিজি-০০১ নম্বর ফ্লাইটটি। বিমানের এ ফ্লাইটে মোট যাত্রী ছিল ১৬২ জন। তবে কোভিড-১৯ এর জাল সনদ ধরা পড়ায় এ ফ্লাইটের যাত্রী ঐশী খানকে ফেরত পাঠানো হয়।’

Share