করোনায় ভিন্নধর্মী ইত্যাদি

নিজস্ব বার্তা প্রতিবেদক : গত রোজার ঈদে প্রচারিত বহুল প্রশংসিত ইত্যাদির বিশেষ সংকলিত পর্বটির পর ঈদুল আজহায়ও আসছে ইত্যাদির আরো একটি বিশেষ সংকলিত পর্ব।

সাধারণত ঈদুল আজহায় কখনো ইত্যাদি নির্মাণ করা হয় না, কিন্তু ইত্যাদির প্রচার শিডিউল অনুযায়ী অনুষ্ঠানটির নিয়মিত নতুন পর্বের প্রচার তারিখ হলো ৩১শে জুলাই। গত দুই দশক ধরে ইতিহাস, ঐতিহ্য, প্রত্নতাত্ত্বিক নিদর্শন এবং মুক্তিযুদ্ধের গৌরবময় স্থানসমূহে গিয়ে ইত্যাদির ধারণ করা হলেও বর্তমানে অদৃশ্য ভাইরাস করোনার কারণে দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, গত রোজার ঈদের মতো এবারো দর্শক উপস্থিতিতে ‘ইত্যাদি’র পর্ব ধারণ করা সম্ভব হয়নি। কিন্তু দর্শকদের অনুরোধে এই ঈদ উপলক্ষে বিশেষ একটি সংকলিত ইত্যাদি সাজানো হয়েছে সম্পাদনার টেবিলে।

ইতিপূর্বে প্রচারিত কয়েকটি ঈদ ইত্যাদির বেশ কয়েকটি পর্ব সংকলন করে সাজানো হয়েছে ইত্যাদির এই বিশেষ পর্বটি। সংকলিত ইত্যাদি হলেও এবারের ইত্যাদিরও কিছু অংশ নতুনভাবে ধারণ করা হয়েছে। জানানো হয়েছে সদ্য প্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরকে বিশেষ শ্রদ্ধা। উল্লেখ্য, দীর্ঘ ১৫ বছর পর হানিফ সংকেতের অনুরোধে ইত্যাদির মাধ্যমেই নতুন গান নিয়ে টিভি পর্দায় ফিরে এসেছিলেন এই গুণী শিল্পী।

এবারের পর্বে দেখানো হবে এন্ড্রু কিশোরের পরিবেশিত সেই গানটিও। রয়েছে প্রয়াত অভিনেতা হুমায়ূন ফরিদীর একটি বিশেষ পর্বসহ জনপ্রিয় তারকাদের অংশগ্রহণে নাচ, গান, নাট্যাংশের সমন্বয়ে অনেক মজার মজার পর্ব। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস্‌ লিমিটেড। ইত্যাদি একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ ঈদের ৩য় দিন রাত ৮টার বাংলা সংবাদের পর। পুনঃপ্রচার করা হবে ৮ই আগস্ট রাত ৮টার বাংলা সংবাদের পর।

Share