জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাবের অভিযান, গোলাগুলি-বিস্ফোরণ

নিজস্ব বার্তা প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই বাড়ি থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ ছাড়া বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ওই বাড়িতে সন্দেহভাজন একাধিক জঙ্গি অবস্থান করছে বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি বসিলার মেট্রো হাউজিং এলাকায় জঙ্গিরা অবস্থান করছে। ভোরে জঙ্গি বাড়িটি ঘিরে ফেলা হয়। পরে আশে-পাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়।

মুফতি মাহমুদ খান বলেন, অভিযানের শুরুতেই ওই বাসার একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এরপর ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। সকাল পৌনে ৫টার দিকে ওই বাসা থেকে বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়েছে।

তিনি বলেন, সেখানে একাধিক ব্যক্তি অবস্থান করছিল বলে আমাদের কাছে তথ্য ছিল। যেহেতু দুই দফা বিস্ফোরণ হয়েছে, সেহেতু ঝুঁকির বিষয়টি বিবেচনা করে বাসাটি ঘিরে রাখা হয়েছে। কারণ সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে। বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড পৌঁছালে পরবর্তী কার্যক্রম শুরু হবে।

র‌্যাব সূত্র জানায়, ওই বাড়িতে অবস্থানরত মসজিদের ইমাম ও ওই বাড়ির েকেয়ার টেকারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Share