জীবিত খালেদাকে হাসপাতাল থেকে বের করা নিয়ে স্বজনদের শঙ্কা

নিজস্ব বার্তা প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ‘প্রচণ্ড শ্বাসকষ্টে’ ভুগছেন বলে জানিয়েছেন তাঁর বোন সেলিমা ইসলাম। তিনি বলেছেন, খালেদা জিয়ার শারীরিক যে অবস্থা, তাতে তাঁকে জীবিত অবস্থায় হাসপাতাল থেকে বের করা নিয়ে শঙ্কা রয়েছে। সরকারের উচিত তাঁকে মানবিক কারণে মুক্তি দেওয়া।

রাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে আজ শনিবার সাক্ষাৎ করেন তাঁর পরিবারের সদস্যরা।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিমা ইসলাম।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার শরীর আগের মতোই। শুক্রবার রাতে তাঁর পিঠে প্রচণ্ড ব্যথা হচ্ছিল, শ্বাসকষ্ট হচ্ছিল, শ্বাস নিতে পারছিলেন না। তাঁর বাম হাত সম্পূর্ণ বেঁকে গেছে, ডান হাতও বেঁকে যাচ্ছে। সোজা হয়ে দাঁড়াতে পারছেন না, খেতে পারছেন না। খেলে বমি হয়ে যাচ্ছে। তাঁর শরীর খুবই খারাপ।

সেলিমা রহমান বলেন, মানবিক কারণে তো খালেদা জিয়াকে মুক্তি দেওয়া উচিত। তিনি বলেন, ‘তাঁর (খালেদা জিয়া) যা শরীরের অবস্থা, এরপর তো তাঁকে জীবিত অবস্থায় আমরা এখান থেকে নিয়ে যেতে পারবো কি না, সেটাই আমাদের শঙ্কা। আমরা চাচ্ছি সরকার মানবিক দিক বিবেচনা করে অন্তত ওনাকে মুক্তি দিক।’

বেলা তিনটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে সেজ বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দরসহ স্বজনেরা দেখা করেন। তাঁদের সঙ্গে আরও ছিলেন শামীম এস্কান্দরের স্ত্রী কানিজ ফাতেমা, ছেলে অভিক এস্কান্দর এবং সেলিমা ইসলামের মেয়ে সামিয়া ইসলাম।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল থেকে খালেদা জিয়া বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষে চিকিৎসাধীন।

Share