ট্রুডো-মেলানিয়ার আবেগী চুম্বন ভাইরাল, ‘ক্ষেপেছেন’ ট্রাম্প

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : চলছে জি ৭ সম্মেলন। এই সম্মেনলে যোগ দিয়েছেন নানা দেশের প্রতিনিধিরা। তবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়া। বিশেষত বুড়ো স্বামীর পাশে দাঁড়িয়ে সমবয়সী জাস্টিন ট্রুডোকে আবেগী ‘চুমু’ দিয়ে আলোচনায় ট্রাম্প-স্ত্রী। ঘটনার ভিডিও বিশ্লেষণ করে এক শরীরী ভাষাবিদ বলেছেন, মেলানিয়া কানাডীয় প্রধানমন্ত্রীকে চুমু দেয়ার সময় ‘ক্ষিপ্ত’ ছিলেন ট্রাম্প।

সম্মেলনের পর বেশ কিছু ছবি এসেছে প্রকাশ্যে।ফটোগ্রাফাররাও বেশ কিছু অস্বস্তিকর পরিস্থিতি খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় জাস্টিন ট্রুডো ও মেলানিয়ার আবেগঘন ছবিটি।

এ ব্যাপারে মার্কিন শরীরী বা অবাচনিক ভাষা বিশেষজ্ঞ প্যাটি উড বলেন, ‘ট্রাম্পের চিবুকটি কীভাবে আছে দেখুন, তিনি নীচে তাকিয়ে আছেন। ঠোঁট দেখুন, আপনি দেখতে পাবেন সেটি বন্ধ। আপনি যদি চোখের চারপাশে সন্ধান করেন তবে দেখবেন ভ্রুগুলো কুচকে আছে এবং যা রাগের বহিঃপ্রকাশ।’’

তবে জি-৭ সম্মেলনে ট্রাম্পও কম যাননি। ছবিতে দেখা যাচ্ছে, কখনও তিনি চুমু ছুঁড়ে দিচ্ছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলের দিকে, আবার কখনও চোখ টিপছেন।

Share