দেশে করোনায় আক্রান্ত ৯ হাজারের কাছাকাছি

নিজস্ব বার্তা প্রতিবেদক : দেশে মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত শনাক্তের ৫৩তম দিনে আরো ৫ জন মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণকারীদের সবাই ঢাকার। এ নিয়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৭৫ জনে। ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৫৫২ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৭৯০ জনে। নতুন করে সুস্থ হয়েছেন ৩ জন। মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৭৭ জন।

এর আগে গতকাল শুক্রবার ৫৭১ জন নতুন শনাক্তের কথা জানানো হয়েছিল। ২ জনের মারা যাওয়ার কথা জানানো হয়।

আজ শনিবার (২ মে) দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

আজকের ব্রিফিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মোট মারা গেছেন ১৭৭ জন। মোট শনাক্তের সংখ্যা ৮ হাজার ৭৯০। গত ২৪ ঘণ্টায় ২৯টি ল্যাবে ৫ হাজার ৮২৭ জনের করোনা পরীক্ষা করা হয়। এর আগের দিন ৫ হাজার ৫৭৩ জনের করোনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৭৬ হাজার ৬৬ জনকে। নতুন করে সুস্থ হয়েছেন ৩ জন। সব মিলিয়ে সুস্থ ১৭৭ জন। তবে বাসায় থেকে চিকিৎসা নেওয়া রোগীদের সুস্থ হওয়ার তথ্য নেই। যদিও প্রায় ৭৯ শতাংশ রোগী বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন করে আইস্যুলেশনে নেয়া হয়েছে, ১৬৮ জনকে। মোট আইস্যুলেশনে রয়েছেন, ১ হাজার ৬৩২ জন।

দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। ভাইরাসটিতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় দুই লাখ ৩৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

Share