দেশে করোনায় আক্রান্ত প্রায় ৬ হাজার, নতুন মৃত্যু ৭, শনাক্ত ৪৯৭ জন

মোট আক্রন্ত ৫ হাজার ৯১৩, মৃত্যু ১৫২ জন

নিজস্ব বার্তা প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৭ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ৬ জন পুরুষ ও ১ জন নারী এর মধ্যেূ ৫ জন ঢাকার ভেতরের। এ নিয়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৫২ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৪৯৭ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯১৩ জনে। নতুন করে সুস্থ হয়েছেন ৯ জন। মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৩১ জন। দেশের ৬০টি জেলায় আক্রান্ত পাওয়া গেছে। সাতক্ষীরা,নাটোর, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা করোনা মুক্ত রয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে নমুনা সংগ্রহ করা হয় ৪ হাজার ২৯২টি। এর মধ্য থেকে ৩ হাজার ৮১২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আরো ৪৯৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। ভাইরাসটিতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় দুই লাখ ৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

Share