পল্টন থানার ওসি মাহমুদুল বরখাস্ত, বিভাগীয় মামলা

নিজস্ব বার্তা প্রতিবেদক : পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হককে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে পুলিশ সদর দপ্তরের নির্দেশে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে তাকে বরখাস্তের পাশাপাশি বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্তের কথা জানায় পুলিশ সদর দপ্তর।

মতিঝিল বিভাগের ডিসি মো. আনোয়ার হোসেন জানান, এক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কের কারণে অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত বোর্ড গঠন করা হয়। এ সংক্রান্ত প্রতিবেদন সদর দপ্তরে পাঠানো হয়। প্রতিবেদনের ভিত্তিতে তাকে সাসপেন্ড করা হয়েছে।

ওই নারীর অভিযোগ, পূর্ব পরিচয়ের সূত্র ধরে ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে তাকে চাকরি দেওয়ার কথা বলে নওগাঁ থেকে ঢাকায় ডেকে এনে একটি হোটেলে তোলেন পল্টন থানার ওসি মাহমুদুল। সেখানে খাবারের সঙ্গে চেতনানাশক জাতীয় কিছু খাইয়ে তাকে ধর্ষণ করেন ওসি। চেতনা ফেরার পর ঘটনা বুঝতে পারলে ওই নারীকে ভালোবাসার কথা, বিয়ে করার আগ্রহের কথা বলেন তিনি।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পরেও বিভিন্ন সময় ওসি মাহমুদ ওই নারীকে ধর্ষণ করেছে। এক পর্যায়ে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তাকে গর্ভপাতে বাধ্য করেন ওসি।

পরে বিয়ের জন্য চাপ দিলে চলতি বছরের এপ্রিল থেকে তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন ওসি মাহমুদুল। এই পরিস্থিতিতে ওসি মাহমুদুলের বাবার সঙ্গে যোগাযোগ করলে নানাভাবে হুমকির সম্মুখীন হন। কোনো উপায় না দেখে এক সময় আত্মহত্যার চেষ্টা করেন বলেও অভিযোগে লিখেছেন ওই নারী।

Share