পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের মাসিক কিস্তির টাকা দিল গ্রিনলাইন

নিজস্ব বার্তা প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে মাসিক পাঁচ লাখ কিস্তির টাকার চেক দিয়েছে গ্রিনলাইন কর্তৃপক্ষ।

আদালতে আজ সোমবার গ্রিনলাইনের পক্ষে ছিলেন আইনজীবী পলাশ চন্দ্র রায় ও বাংলাদেশে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পক্ষে ছিলেন আইনজীবী রাফিউল ইসলাম রাফি। রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জহির উদ্দিন ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ (বাশার)।

আজ হাইকোর্টে গ্রিন লাইনের আইনজীবী রাসেলের হাতে ওই চেক তুলে দেয়। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে আজ এ বিষয়ে শুনানি হয়। শুনানিকালে আদালত বলেছেন, মাসিক কিস্তির অর্থ পরিশোধের আদেশ বহাল থাকবে। টাকা পরিশোধ করে যাবেন। আগামী ১৭ অক্টোবর আদালত পরবর্তী আদেশের জন্য দিন ধার্য রেখেছে।

আজ সকালে ক্রাচে ভর দিয়ে আদালতে উপস্থিত হন রাসেল সরকার। শুনানির শুরুতে গ্রিনলাইনের পক্ষের আইনজীবী পলাশ চন্দ্র রায় জানান, পাঁচ লাখ টাকার চেক আনা হয়েছে। এটি গ্রহণ করা হলে আমরা আদালতের আদেশ বাস্তবায়নের প্রতিবেদন দিতে পারি।

আদালত বলে, ‘রাসেল এসেছে?’ এ সময় ক্রাচে ভর দিয়ে আদালত কক্ষে দাঁড়ান রাসেল সরকার। তখন রাসেল সরকারের হাতে চেক তুলে দেওয়া হয়। তবে কিস্তিতে অর্থ পরিশোধের আদেশ বলবৎ থাকবে বলে উল্লেখ করে আদালত।

হাইকোর্টের এই বেঞ্চ গত ২৫ জুন এক আদেশে ৫০ লাখ টাকার মধ্যে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা মাসিক ৫ লাখ টাকা পরিশোধ করার নির্দেশ দিয়েছিলেন। প্রতি মাসের ৭ তারিখের মধ্যে ওই অর্থ রাসেলকে দিয়ে ১৫ তারিখের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছিল।

গত ১০ এপ্রিল রাসেল সরকারকে ৫০ লাখের মধ্যে পাঁচ লাখ টাকার চেক দিয়েছে কর্তৃপক্ষ। একইসঙ্গে বাকি ৪৫ লাখ টাকা দিতে গ্রিনলাইন কর্তৃপক্ষ এক মাস সময় দিয়েছিলো হাইকোর্ট। সময় অনুযায়ি গ্রিনলাইন কর্তৃপক্ষ টাকা পরিশোধ না করায় আদালত ক্ষোভ প্রকাশ করে এবং কিস্তিতে টাকা পরিশোধের আদেশ দেয়।

গত বছরের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিনলাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালকের ওপর দিয়েই বাস চালিয়ে দেন। এতে ঘটনাস্থলেই প্রাইভেটকার চালক রাসেল সরকারের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। বাসস

Share