‘প্রেম প্রত্যাখ্যান করায়’ কলেজছাত্রী খুন, যুবক আটক

নিজস্ব জেলা প্রতিবেদক : গাজীপুর নগরে ‘প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায়’ এক কলেজছাত্রীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। কোনাবাড়ি কাঁচাবাজার এলাকায় বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত শারমিন আক্তার লিজা (১৬) স্থানীয় কোনাবাড়ি কেমব্রিজ কলেজের মানবিক বিভাগের একাদশ শ্রেণির ছাত্রী এবং স্থানীয় আমবাগ এলাকার মো. সফিকের মেয়ে।

এ ঘটনায় আটক তরুণ স্থানীয় লিঙ্কন কলেজের একাদশ শ্রেণির ছাত্র । এই তরুণের বয়স ১৮ এর নিচে হওয়ায় পরিচয় প্রকাশ করা হলো না।

কেমব্রিজ কলেজের প্রতিষ্ঠাতা জহিরুল ইসলাম বলেন, দুপুরে বার্ষিক পরীক্ষা শেষে লিজা তার এক বান্ধবী ও সতীর্থের সঙ্গে বাসায় ফিরছিলেন।

“পথে কোনাবাড়ি কাঁচাবাজার এলাকায় পৌঁছালে কিছু বুঝে ওঠার আগে ছেলেটি চাকু দিয়ে লিজার বুকে আঘাত করে। পরে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে দেয়।”

জহিরুল জানান, লিজাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে এবং পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে ঢাকার উত্তরায় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড়ো ভাই সাদিম আহমদ সুজন বলেন, ছেলেটি কলেজে আসা-যাওয়ার পথে লিজাকে উত্ত্যক্ত করত এবং তাকে প্রেম ও বিয়ের প্রস্তাব দিত। এ প্রস্তাবে লিজা রাজি না হওয়ায় তাকে বিভিন্ন সময় হুমকি দিয়েছে।

“সম্প্রতি হুমকির পর লিজা চার-পাঁচদিন ধরে কলেজে যাচ্ছিল না। বিষয়টি ছেলেটির মাকে মোবাইল ফোনে জানানোর পর দুইদিন আগে সে ও তার মা বিষয়টি নিয়ে আর কোনো সমস্যা করবে না বলে প্রতিশ্রুতি দেয়।”

তারা লিজার মা-বাবার কাছে ক্ষমা চায় বলেও জানান সুজন।

কোনাবাড়ি থানার ওসি এমদাদুল হক বলেন, লাশটি ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার গলার নিচে বুকে চাকুর আঘাতের চিহ্ন রয়েছে। চাকুটিও উদ্ধার করা হয়েছে।

Share