বঙ্গোপসাগরে নিখোঁজ তিন জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার নৌবাহিনীর

নিজস্ব জেলা প্রতিবেদক : কুতুবদিয়া উপকূল থেকে ৯ কিলোমিটার দূরে নিখোঁজ হওয়া একটি মাছ ধরার বোট থেকে জীবিত অবস্থায় তিন জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী। ছবি: আইএসপিআর
বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূল থেকে ৯ কিলোমিটার দূরে নিখোঁজ হওয়া একটি মাছ ধরার বোট থেকে জীবিত অবস্থায় তিন জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী। আজ মঙ্গলবার সকালে নৌবাহিনীর জাহাজ ‘নির্মূল’ তাদেরকে উদ্ধার করে।

বঙ্গোপসাগরে পরিচালিত নিয়মিত টহল ‘অপারেশন প্রতিরোধ’ এ থাকাকালে বানৌজা নির্মূল কুতুবদিয়া লাইট হাউজ থেকে ৯ কিলোমিটার অদূরে একটি মাছ ধরার বোটকে ভাসমান অবস্থায় দেখতে পায়। নির্মূলের সদস্যরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে ভাসমান অবস্থায় থাকা বোট থেকে জেলেদের উদ্ধার করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার এ কথা জানানো হয়।

উদ্ধারকৃত জেলেরা হলেন- মো. শাকিল (১৮), মো. মিনহাজ উদ্দিন (১৯) ও মো. শওকত আহমেদ (২৪)। এ সময় জেলেদের জাহাজে প্রাথমিকভাবে চিকিৎসা সহায়তা এবং প্রয়োজনীয় খাবার প্রদান করা হয়। পরে কুতুবদিয়ায় স্থানীয় প্রতিনিধিদের উপস্থিতিতে তাদের আত্মীয়দের নিকট হস্তান্তর করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দুই মাসের সাময়িক নিষেধাজ্ঞা শেষে মৎস্য আহরণে প্রতিদিনই শত শত মাছ ধরার নৌকা ও ট্রলার উপকূলীয় অঞ্চল ও গভীর সমুদ্রে গমন করছে। নৌবাহিনী এসব মৎস্যজীবীদের জীবনের নিরাপত্তায় সজাগ দৃষ্টি রাখছে।

Share