ভিজিট ছাড়া রোগী দেখবেন ডাঃ সাবরিনা আরিফ চৌধুরী

আবু বকর : সাবরিনা আরিফ চৌধুরী পেশায় একজন ডাক্তার Cardiac Surgeon।অসম্ভব সুন্দরী মার্জিত ব্যক্তিত্ত্ব সম্পন্ন এই চিকিৎসক অসুস্থ ব্যক্তির হৃদয় কেঁটে ছিঁড়ে খান খান করেন।তিনি আমার ফেসবুক বন্ধু। কখনো তার সাথে আমার সাক্ষাৎ কিংবা কথা কিংবা ফেসবুকের মাধ্যমেও বাক্যালাপ হয়নি।তবে তার প্রতিটি শিক্ষনীয় লেখা আমি মনোযোগ সহকারে পড়ি।আজ তার লেখাটি পড়ে অশ্রু সংবরণ করতে না পারায় শ্রদ্ধাবনত চিত্তে এই প্রতিবেদন। মহান রাব্বুল আলামীন যেন তাঁর দীর্ঘায়ু দান করেন এই কামনায় তিনি তার ফেসবুক ওয়ালে যে বার্তাটি দিয়েছেন সেটি পত্রস্থ করা হলো।

সাবরিনা আরিফ চৌধুরী : যারা হৃদরোগে ভুগছেন তাদেরও শুকনা কাশি , শ্বাস কষ্ট হতে পারে ! সাথে হাল্কা জ্বরও থাকতে পারে ! প্রথমেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ভেবে আতংকিত হবেন না ! যেকোন সমস্যায় হৃদরোগ ও হৃদপিন্ডের অপারেশনের রুগীরা হৃদরোগ হাসপাতালে যাবেন ! আমার কোন পরামর্শ প্রয়োজন হলে ফোনে যোগাযোগ করুন ! যদি দূরত্ব বা অন্য কোন কারনে হাসপাতালে যেতে একান্ত অপারগ হন শুধুমাত্র তবেই চেম্বারে আসুন ! আগের সময়েই ! তবে কোন ভিজিট নেয়া হবে না !

সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে একেবারে শুধু একজন রুগীই দেখা হবে ! অতএব ফোনে যে সময় দেয়া হবে সেই নির্ধারিত সময়েই আসবেন ! একজন মাত্র attendant সাথে আনতে পারবেন ! আসার সময় উভয়েই mask ও gloves ব্যবহার করবেন !
আবার বলছি , কোন ভিজিট নেয়া হবে না !

Share