মত প্রকাশের জন্য পিটিয়ে হত্যা গণতন্ত্রের জন্য ভয়ংকর : মেনন

নিজস্ব বার্তা প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেছেন, মত প্রকাশের জন্য পিটিয়ে হত্যা গণতন্ত্রের জন্য ভয়ংকর। এমনিতেই আমাদের দেশসহ সারা বিশ্বে গণতান্ত্রিক ব্যবস্থা অনেকখানি সংকুচিত। এর সাথে অসহিঞ্চুতা যোগ হওয়ায় তা আরও বিভীষিকাময় হয়েছে।

মঙ্গলবার( ৮ অক্টোবর) শিশু অধিকার সপ্তাহ পালন উপলক্ষে সুবিধাবঞ্চিত ছেলে মেয়েদের জন্য পরিচালিত ‘দীপশিখা’ স্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, বাংলাদেশকে শিশুদের জন্য বাসযোগ্য করতে হলে তাদের জন্য সব ধরনের সুযোগ অবারিত করতে হবে। শিশুকাল থেকে তাদের উদার মানসিক কাঠামো গড়ে দিতে হবে, যাতে তারা অন্যের মতকে সম্মান করতে শেখে।

অনুষ্ঠানে বক্তৃতায় সংসদ সদস্য লুৎফুন নেসা খান বিউটি বলেন, এসব ছেলে মেয়েদের জন্য পাড়ার মধ্যেই একটু খেলার স্থান হলে তাদের পথে পথে ঘুরতে হতো না। এসময় তিনি বুয়েটের ছাত্র আবরার হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

ঢাকার গুলবাগে স্থাপিত স্কুলটি প্রতিষ্ঠা করেন বেগম সুফিয়া কামাল ও সাবেক জাতীয় অধ্যাপক সুলতানা সরওয়াত জামান। বিশেষ অতিথির বক্তৃতায় স্থানীয় কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ডি এমডি ও কর্মকর্তারা।

Share