মন্ত্রীদের গাড়ি প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক :  সোমবার শপথ নিতে যাওয়া মন্ত্রিসভার সদস্যদের জন্য প্রস্তুত করা হয়েছে প্রায় ৭০টি গাড়ি। পরিবহন পুলে গাড়িগুলো  ধোয়ামোছার কাজ রবিবার (৬ জানুয়ারি) শেষ করা হয়েছে বলে  জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ নিশ্চিত করেছেন।
তিনি  বলেন, ‘আমাদের যথেষ্ট গাড়ি প্রস্তুত রাখা আছে। চালকও প্রস্তুত। মন্ত্রীদের ঠিকানা পেলেই আমরা গাড়ি পৌঁছে দিতে পারবো। আমি গত পরশু ভিজিটও করেছি। গাড়ি যা লাগবে সবই দেওয়া যাবে। সংখ্যাটা বলছি না।’
পরিবহন পুলে গিয়ে দেখা গেছে, টয়োটা হাইব্রিড গাড়ি সারি-সারি প্রস্তুত রাখা হয়েছে। মন্ত্রিসভার সদস্যদের বঙ্গভবনে যাওয়ার জন্য এসব গাড়ি বরাদ্দ থাকবে, সেগুলোতে জাতীয় পতাকার স্ট্যান্ডও যুক্ত করা হয়েছে। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়ের মধ্য দিয়ে সংসদে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা শেখ হাসিনাকে বৃহস্পতিবারই (৩ জানুয়ারি) সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি।
২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর, ১২ জানুয়ারি ৪৯ সদস্যের মন্ত্রিসভা গঠন করে যাত্রা শুরু হয়েছিল সরকারের। তাদের মধ্যে ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুজন উপমন্ত্রী। শেষ পর্যন্ত ওই মন্ত্রিসভার সদস্য ছিলেন ৫৩ জন। তবে ভোটের আগে পদত্যাগ করেন চার টেকনোক্র্যাট মন্ত্রী। শেষ পর্যন্ত সংখ্যাটি দাঁড়ায় ৪৯।
সোমবার (৭ জানুয়ারি) নতুন মন্ত্রিসভার ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী শপথ নিতে যাচ্ছেন। শপথ নেওয়ার জন্য ইতোমধ্যে তারা টেলিফোনে ডাক পেয়েছেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রবিবার (৬ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের এ তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

Share