মেনন সত্য বলেছেন : ড. কামাল

নিজস্ব বার্তা প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেননের দেওয়া বক্তব্যকে স্বাগত জানালেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, ‘দেরিতে হলেও রাশেদ খান মেনন সত্যটা বলেছেন। আমি খুশি। আমি তো এই কথাটি বার বার বলে যাচ্ছি যে, আপনারা কেউ কি ৩০ ডিসেম্বর ভোট দিয়েছিলেন? আমি এ পর্যন্ত একজনের কাছ থেকেও ‘হ্যাঁ’ জবাব পাইনি। এখন রাশেদ খান মেননও নিশ্চিত করলেন। এজন্য আমি তাকে ধন্যবাদ জানাচ্ছি।’

রোববার মতিঝিলে নিজের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল এ প্রতিক্রিয়া জানান। বৈঠকে আগামী ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে ফ্রন্টের নাগরিক শোক সমাবেশের বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ ছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়। সরকারের অনুমতি পেলে ড. কামালসহ ঐক্যফ্রন্ট নেতারা সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

বৈঠকের পর জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, আগামী ২২ অক্টোবর আবরার হত্যার প্রতিবাদে নাগরিক শোক সমাবেশ করা হবে। এখন পর্যন্ত অনুমতি পাইনি। সরকার বিভিন্ন রকমের গাফিলতি করছে। পরিষ্কারভাবে তারা কিছু বলছে না। সরকার নাগরিক তথা মৌলিক অধিকার না দিলে জনগণ বাধ্য হবে তা আদায় করার জন্য।

মেননের নাম উল্লেখ না করে আ স ম রব বলেন, সরকারি জোটের একজন নেতা বলেছেন, জনগণ ভোট দিতে পারেনি। তবে ক্যাসিনো থেকে তিনি মাসে ১০ লাখ টাকা পেতেন এবং নির্বাচনের সময় কোটি কোটি টাকা নিয়েছেন। সরকারের উদ্দেশে তিনি বলেন, আরও রাঘববোয়াল আছে। তাদের নাম প্রকাশ করেন। জুয়ার বিরুদ্ধে অভিযান করছেন, চুনোপুটি ধরছেন, ওয়ার্ড কমিশনার ধরছেন। রাঘববোয়ালরা কোথায়? যুবলীগের ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট বলেছেন, আমি একা কেন, বাকিরা কোথায়?

আ স ম রব বলেন, তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে আছেন। সারা জাতি আজকে উৎকণ্ঠিত, যে কোনো সময়ে একটা দুর্ঘটনা ঘটতে পারে। তার একটা হাত অবশ হয়ে গেছে, তিনি খেতে পারেন না। এজন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে- জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানাবে। খালেদা জিয়ার প্রকৃত অবস্থা জানার জন্য তারা এটা করছেন। অনুমতি পেলে ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের সব নেতা তাকে দেখতে যাবেন।

বৈঠকের পর বিএনপির সাবেক সাংসদ জহিরউদ্দিন স্বপন জানান, ঐক্যফ্রন্টের প্যাডে আ স ম আবদুর রবের স্বাক্ষরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বরাবর চিঠি পাঠানো হয়েছে।

বৈঠকে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, বিকল্পধারার নেতা অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী, জেএসডির সহসভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, যুগ্ম সম্পাদক শহিদউদ্দিন মাহমুদ স্বপন, মোশতাক হোসেন, মমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share