যেভাবে ৪৬ কেজি ওজন কমিয়ে নায়িকা হলেন সারা

নিজস্ব প্রতিবেদক : বলিউড নায়ক সাইফ আলী খান ও অমৃতা সিংয়ের মেয়ে সারা আলী খান। ডিসেম্বরেই বলিউডে অভিষেক হয়েছে তার। ৭ ডিসেম্বর মুক্তি পাওয়া তার অভিনীত ‘কেদারনাথ’ ছবিতে অভিনয়ের জন্য হয়েছেন প্রশংসিত। এবার ২৮ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তার অভিনীত দ্বিতীয় ছবি ‘সিম্বা’। পর্দায় যে সারা খানকে দেখতে পাচ্ছেণ দর্শক কয়েক বছর আগেও কিন্তু সারা এমন ছিলেন না। অবাক হওয়ার মতো বিষয় তখন তার ওজন ছিলো ৯৬ কেজি!
সারা আলী খান

অথচ নায়িকা হতে কত কষ্টইনা করেছেন সাইফকন্যা। মাত্র দেড় বছরে ৪৬ কেজি ওজন কমিয়েন। হয়েছেন ছিপছিপে গড়নের অধিকারী। এখন সারার ওজন মাত্র ৫০ কেজি।

কীভাবে এতো ওজন কমালেন নবাবকন্যা? প্রশ্ন অনেকের মনেই। কঠোরভাবে খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণের পাশাপাশি নিয়মিত শরীরচর্চার মাধ্যমে এই অসাধ্য সাধন করেছেন ৩২-২৫-৩৪ ফিগারের অধিকারী এই নায়িকা। সম্প্রতি জনপ্রিয় তারকা আড্ডার অনুষ্ঠান কফি উইথ করণে এসেছেলেন সারা আলী খান। এখানেই জানিয়েছেন তার ওজন কমানোর জার্নির কথা।
এমন পরিশ্রম করেই ৯৬ থেকে ৫০ কেজি হয়েছেন সারা

২৫ বছর বয়সী সারা কফি ওইথ করণে জানান, দীর্ঘদিন পলিসিসটিক ওভারিয়ান সিনড্রোমে ভুগেছেন। এই রোগের কারণে তার শরীরের ওজন গিয়ে দাঁড়ায় ৯৬ কেজিতে! হরমোনজনিত এই রোগের কারণে ওজন কমাতে বেশ সমস্যার মুখে পড়তে হয় সারাকে। ওজন কমাতে যথেষ্ট বেগ পোহাতে হয়েছে তাকে। নিয়মিত শরীরচর্চার পাশাপাশি ডায়েটেও অনেক নিয়ম মেনে চলতে হয়েছে।

সারা বলেন, ছোটবেলা থেকেই আমি একটু গোলগাল ছিলাম। যুক্তরাষ্ট্রে পড়তে গিয়ে প্রথম দুই বছরে আমার ওজন আরও বেড়ে যায়। তবে শেষ বছরটায় আমি বেশ খানিকটা ওজন ঝরিয়ে ফেলি। নিয়মমাফিক জীবনযাপন আর বেশ কিছুটা ওয়ার্কআউট- এসব কিছুর জন্যই আমি তাড়াতাড়ি রোগা হতে পেরেছি। রোগা হওয়ার পর যুক্তরাষ্ট্র থেকে মুম্বাই এয়ারপোর্টে নামার পর প্রথম দর্শনে আমাকে চিনতেই পারেনি মা। ভাগ্যিস সঙ্গে স্যুটকেস ছিল! সেটা দেখেই মা আমাকে চিনতে পেরেছিল। এতটাই বদলে গিয়েছিল আমার লুক!
সারা আলী খান

সারার ডায়েট চার্টের খবরও পাওয়া গেছে। সকালের নাশতায় ইডলি কিংবা পাউরুটির সঙ্গে কুসুম বাদ দিয়ে ডিমের সাদা অংশ খান নায়িকা। দুপুরে খান রুটি, ডাল, তরকারি, সালাদ আর ফল। বিকেলের নাশতায় থাকে সুজি দিয়ে তৈরি উপমা। রাতে খান রুটি আর সবুজ তরকারি।

Share