লজিংয়ে থাকা মাদরাসা ছাত্র খুন

নিজস্ব জেলা প্রতিবেদক : সিলেটের বিশ্বনাথ উপজেলায় নিজ লজিংয়ে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন এক মাদরাসা ছাত্র। বুধবার দিবাগত রাতে সদর ইউনিয়নের পুরান সিরাজপুর গ্রামের সেলিম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই লাশ উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। নিহতের বুক, পেট ও পায়ে একাধিক ধারালো অস্ত্রের আঘাত রয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্যে গৃহকর্তা সেলিম মিয়া ও তার কিশোর ছেলে আশফাক আহমদ রাতুলকে হেফাজতে রেখেছে পুলিশ।

নিহত মাদরাসা ছাত্রের নাম হাফিজ নুরুল আমীন ওরফে লাইস মিয়া (২৫)। তিনি বিশ্বনাথ কামিল মাদরাসার আলিম পরীক্ষার্থী ও পাশের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসী গ্রামের মৃত সজ্জাদ আলীর ছেলে।

জানা যায়, চার বছর ধরে গ্রামের সেলিম মিয়ার বাড়িতে লজিং থাকতেন নুরুল আমীন। সম্প্রতি লজিং পরিবর্তনের জন্যে তার সহপাঠী ও শিক্ষকদের সহায়তা চেয়েছিল সে। শবে বরাত শেষে ওখান থেকে অন্যত্র চলে যাবার কথা ছিল। গেলো মধ্যরাতে হঠাৎ চিৎকার শুনে বাড়ির লোকজন বাহিরে এসে দেখেন ঘরে পড়ে আছে নরুল আমীনের রক্তাক্ত দেহ।

সেলিম মিয়ার বৃদ্ধ মা আমীরুন নেছা সাংবাদিকদের বলেন, সে অত্যন্ত ভালো মনের ছিলো। চলে যেতে চাইলেও আমরা তাকে থাকতে অনুরোধ করে ছিলাম। কিন্তু গত রাতে হঠাৎ শুনি কে বা কারা তাকে ছুরিকাঘাত করেছে।

নুরুল আমীনের ভাই মঞ্জুরুল আমীন এলাইস মিয়া জানান, আমরা খুনিদের ফাঁসি চাই।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ শামীম মুসা বলেন, লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্যে বাবা ও ছেলেকে হেফাজতে রাখা হয়েছে।

Share