শ্যামনগরে সাকিবের ফার্মে শ্রমিকদের বিক্ষোভ

৪ মাস বেতন পাননা দুই শতাধিক শ্রমিক

নিজস্ব উপজেলা প্রতিবেদক : চার মাস ধরে বেতন পান না ক্রিকেটার সাকিব আল হাসানের মালিকানাধীন ফার্মের শ্রমিকরা। করোনা পরিস্থিতিতে ঘরে খাবার না থাকায় বাধ্য হয়ে বিক্ষোভে নেমেছেন বলে জানান শ্রমিকরা।সাকিবের মালিকানাধীন “অ্যাগ্রো ফার্ম লিমিটেড” নামে কাঁকড়া হ্যাচারির শ্রমিকরা বিক্ষোভ করেন।

সোমবার সকাল ১০টায় সাতক্ষীরায় কাঁকড়া হ্যাচারির সামনে রাস্তার উপর দুই শতাধিক শ্রমিক বিক্ষোভে অংশ নেন।তবে সামাজিক দূরত্ব বজায় না রেখে বিক্ষোভ করায় র‌্যাবের একটি টহল টিম ও শ্যামনগর থানার ওসি শ্রমিকদের হটিয়ে দেন।

সাকিব আল হাসানের হ্যাচারির শ্রমিক মহিদুল ইসলাম জানান, গত চার মাস যাবত তাদের কোনো বেতন দেওয়া হয় না। করোনা প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় তারা দিন কাটাচ্ছেন। বাড়িতে তাদের খাবার নেই।

নারী শ্রমিক মনোয়ারা জানান, অসহায় হয়েই সাকিবের কাঁকড়া ফার্মে কাজ করি। কিন্তু গত ৪ মাস বেতন পাই না। করোনা পরিস্থিতিতে ঘরে খাবার নেই। না খেয়ে দিন কাটাচ্ছে ছেলে-মেয়েরা।

শ্রমিক রহিমা বেগম জানান, অভাবের তাড়নায় তার হ্যাচারিতে কাজ করি। অথচ তাদের ঠিকমতো বেতন না দেওয়ায় খুবই কষ্টে আছি।

স্থানীয় বুড়িগোয়ালীনি ইউনিয়নের ইউপি সদস্য কামরুল ইসলাম জানান, কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। ফার্ম কর্তৃপক্ষ বিক্ষোভরত শ্রমিকদের ৩০ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধ করবেন বলে জানিয়েছেন।

ক্রিকেটার সাকিব আল হাসানের কাঁকড়া ফার্ম প্রজেক্টের তত্বাবধায়ক সগীর হোসেন পাভেলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি তার ফোন রিসিভ করেননি।

শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা জানান, বিক্ষোভের খবর জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত করা হয় করা হয়।

Share