স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার পরিচালক আমিনুল ওএসডি,দায়িত্বে ফরিদ

নিজস্ব বার্তা প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. মো. আমিনুল হাসানকে ওএসডি (বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। আর তার জায়গায় পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তারের উপপরিচালক (এমবিডিসি) ও প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. ফরিদ হোসেন মিঞাকে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বদলি/পদায়নকৃত কর্মকর্তা আগামী তিন কর্মদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় চতুর্থ কর্মদিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত মর্মে গণ্য হবেন।

রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির পর স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার কর্মকাণ্ড নিয়েও নানা সমালোচনা চলছে। স্বাস্থ্যের এ পরিচালক লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালকে করোনাভাইরাস চিকিৎসার অনুমোদন দিয়েছিলেন বলে অভিযোগ উঠে। হাসপাতালের জনবল ও অবকাঠামো ঠিকঠাক আছে জানিয়ে প্রতিবেদন দেওয়ারও অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে।

শুধু অধিদপ্তরই নয়, এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিবসহ কয়েকজনকে বদলি করা হয়েছে। গত মঙ্গলবার বিতর্কের মুখে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ পদত্যাগ করেন।

নতুন পরিচালক ডা. ফরিদ হোসেন মিঞা ২০১৯ সালের অক্টোবর থেকে স্বাস্থ্য অধিদফতরের যক্ষ্মা নির্মূল কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের প্রকল্প পরিচালক ছিলেন। তিনি মাদারীপুরের সিভিল সার্জন এবং জাতীয় জনস্বাস্থ্য ইনস্টিটিউট ও নিপসম (জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান)-এর সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Share