ঢাকা,শনিবার, ২০ জানুয়ারী ২০১৮, ৭ মাঘ ১৪২৪, ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯ ঢাকা,মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭, ১৪ চৈত্র ১৪২৩, ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯
ব্রেকিং নিউজ:
শাহজালাল বিমানবন্দরে নিরাপত্তা জোরদার

নয়াবার্তা প্রতিবেদক : ঢাকায় অনুষ্ঠেয় ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দর্শনার্থী প্রবেশে ১৪ দিনের সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। মঙ্গলবার থেকে ১০ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরের দর্শনার্থী প্রবেশ করতে পারবেন না।
বাংলাদেশ জাতীয় সংসদ ও আইপিইউর যৌথ উদ্যোগে আগামী ১ থেকে ৫ এপ্রিল ঢাকায় অনুষ্ঠেয় এ সম্মেলনে যোগদান করতে ১৩১টি দেশের স্পিকার, ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যসহ প্রায় দেড় হাজার অতিথি ঢাকায় আসছেন। এসব ভিআইপি অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করতে সোমবার সন্ধ্যায় এক জরুরি বৈঠক করে বেবিচক। বৈঠকে নিরাপত্তা-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় চিহ্নিত করে সে আলোকে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বেবিচকের সদস্য (অপারেশন অ্যান্ড প্ল্যানিং) মোস্তাফিজুর রহমান।
তিনি জানান, আইপিইউয়ের সম্মেলন শেষে আবারও আন্তর্জাতিক আগমন ও বহির্গমন হল দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হবে। আইপিইউ সম্মেলনের যোগদানের উদ্দেশ্যে আগত মেহমানদের নিরাপত্তা নিশ্চিত করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) কর্তৃপক্ষ এ ধরনের সিদ্ধান্ত নিয়েছেন।
বেসরকারি বিমান পরিবহন কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল বারী চৌধুরী জানান, বহির্গমন গেটগুলোতে সিভিল অ্যাভিয়েশনের সিকিউরিটি বৃদ্ধি করা হয়েছে। বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিত করার অংশ হিসেবে সকল সংস্থা  বেশ তৎপর রয়েছে। সতর্কতা হিসেবে বিমানবন্দর এলাকায় প্রবেশের ক্ষেত্রে তল্লাাশি জোরদার করা হয়েছে।
বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশিদা সুলতানা বলেন, দর্শনার্থীরা যে তিনশত টাকার টিকিটে কর্নকস হলে প্রবেশ করতেন মঙ্গলবার থেকে তা বন্ধ রাখা হয়েছে। এখন শুধুমাত্র যাত্রীরা বিমানবন্দরে প্রবেশ করতে পারবেন।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এএসপি (মিডিয়া) তারিক আহমেদ আস সাদিক জানান, বিমানবন্দরের নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে প্রতিটি পয়েন্টে সতর্ক নজরদারি ও তল্লাশি অব্যাহত আছে। সবকিছু স্বাভাবিক আছে। তবে, মূল প্রবেশ গেটে এপিবিএন পুলিশ ও সিভিল অ্যাভিয়েশনের সিকিউরিটি গার্ডরা সার্বক্ষণিক নজরদারি রাখছে।
শেখ হাসিনা আগামী ১ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রধান অতিথি হিসেবে আইপিইউ সম্মেলনের উদ্বোধন করবেন। আয়োজক দেশ হিসেবে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এতে সভাপতিত্ব করবেন।
প্রসঙ্গত, গত শুক্রবার ওই এলাকায় পুলিশ চেকপোস্টে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় পর থেকে শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়। বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক রাখাসহ নিরাপত্তার স্বার্থে বিদেশগামী যাত্রীর সঙ্গে একজনের বেশি স্বজন না নেওয়ার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ। কড়াকড়ি আরোপ করা হয় দর্শনার্থী প্রবেশের ক্ষেত্রে। নিরাপত্তার স্বার্থে বিমানবন্দরে একজন যাত্রীর জন্য একজনের বেশি স্বজন না যাওয়ার অনুরোধ জানায় কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *