ঢাকা,বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৩৯ ঢাকা,মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭, ২১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৩৯
ভিয়েতনামের সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান ধানমণ্ডি থেকে নিখোঁজ

নয়াবার্তা প্রতিবেদক : রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন ভিয়েতনামের সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান (৭০)। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার সকালে ধানমণ্ডি থানায় একটি জিডি দায়ের করা হয়েছে (জিডি নম্বর-২১৩)।

ধানমণ্ডি থানার ওসি আব্দুল লতিফ জিডি দায়েরের তথ্য নিশ্চিত করে বলেন সোমবার বিকাল ৫টায় ধানমণ্ডির ৯/এ রোডের ৮৯ নম্বর বাড়ির ২/এ নম্বর ফ্ল্যাট থেকে মারুফ জামান বিমানবন্দরের উদ্দেশ্যে বের হয়ে যান। তার মেয়ে সামিহা জামান বিদেশ থেকে সন্ধ্যা ৭টায় বিমান বন্দরে পৌঁছানোর কথা। কিন্তু বিমান বন্দরে সামিহা জামান পৌঁছালেও তার বাবা তাকে রিসিভ করার জন্য সেখানে যাননি।

ঘটনাটি তারা অনেক খোঁজাখুঁজি করে মারুফ জামানের কোন অবস্থান নিশ্চিত না করতে পেরে মঙ্গলবার সকালে থানায় জিডি দায়ের করে।

পারিবারিক সূত্র জানায়, সোমবার গভীর রাতে মারুফ জামান তার বাসায় ফোন দিয়ে তার রুমে থাকা ল্যাপটপ ও কম্পিউটারের হার্ডডিস্ক অজ্ঞাতনামা এক ব্যক্তির কাছে দিয়ে দেওয়ার নির্দেশ দেন। ওইদিন রাত ২টার দিকে অজ্ঞাত এক ব্যক্তি তার বাসায় গিয়ে ল্যাপটপ ও কম্পিউটারের হার্ডডিস্ক নিয়ে যায়।

এ ঘটনার পর মঙ্গলবার দুপুরে খিলক্ষেত এলাকা থেকে মারুফ জামানের ব্যক্তিগত গাড়িটি পুলিশ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

পুলিশ জানায়, মারুফ জামানের সর্বশেষ অবস্থান ছিল সোমবার সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে কাওলা, দক্ষিণখান এলাকায়। এরপর থেকেই তার আর কোন অবস্থান মেলেনি।

মারুফ জামান ২০০৫ সালে ভিয়েতনামের রাষ্ট্রদূত ছিলেন। তিনি ১৯৭৩ সালে সেনা কর্মকর্তা হিসেবে পররাষ্ট্র ক্যাডারে আত্মীকরণ হন। সেনা কর্মকর্তা (ক্যাপ্টেন) এরপর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দূতাবাস ও হাইকমিশনে দায়িত্ব পালন শেষে অবসর জীবন যাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *