ঢাকা,বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৩৯ ঢাকা,মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭, ২১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৩৯
লেকহেড স্কুলের কয়েকজন সিরিয়ায় আইএসে যোগ দিতে গেছেন : অ্যাটর্নি জেনারেল

নয়াবার্তা প্রতিবেদক : রাজধানীর বেসরকারি লেকহেড স্কুলের সঙ্গে যুক্ত কয়েকজন মধ্যপ্রাচ্যে সক্রিয় জঙ্গি সংগঠন আইএসে যোগ দিতে গেছেন বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।স্কুলটি নিয়ে সরকারের গোয়েন্দা প্রতিবেদনে ভয়াবহ তথ্য রয়েছে উল্লেখ করে তিনি এ কথা বলেন।

লেকহেড স্কুলের শাখাগুলো খুলে দিতে হাইকোর্টের রায় সাত দিনের জন্য স্থগিত করে মঙ্গলবার আদেশ দেন আপিল বিভাগ।এর পর সাংবাদিকদের সঙ্গে স্কুলটির বিষয়ে কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চের আদেশ অনুযায়ী নতুন ম্যানেজিং কমিটির পর চালু হবে লেকহেড স্কুল।সাত দিনের মধ্যে স্কুলটির নতুন ম্যানেজিং কমিটি গঠন করতে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেন আদালত।

ম্যানেজিং কমিটিতে ঢাকা বিভাগীয় কমিশনারকে সভাপতি ও স্কুলের অধ্যক্ষ হিসেবে সেনাবাহিনীর কর্মকর্তাকে রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

সাত দিনের সময়সীমা পার হলে নতুন কমিটি স্কুলের কার্যক্রম পরিচালনা করতে পারবে বলে সাংবাদিকদের জানিয়েছেন স্কুলটির পক্ষের আইনজীবী ব্যারিস্টার রাশনা ইমাম।

গত ৬ নভেম্বর গুলশান ও ধানমণ্ডির দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়েছে, সরকারের অনুমোদন না নেয়া প্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত।

পরে স্কুল বন্ধের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করা হলে আদালত ৯ নভেম্বর রুল জারি করেন। এতে স্কুলটি বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *