শিল্পীর পেনসিলে আঁকা স্কেচ দেখে ধর্ষক গ্রেফতার

নিজস্ব বার্তা প্রতিবেদক : রাজধানীর কদমতলীতে ৬ বছরের শিশু ধর্ষণের ঘটনায় টুটুল (২০) নামে ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ। গত ২৫ এপ্রিল সন্ধ্যায় টুটুল মুরাদনগর এলাকায় শিশুটিকে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজ থেকে মাস্ক পরা এক যুবকের ছবি শিল্পীকে দিয়ে স্কেচ করিয়ে নেয়। ওই স্কেচ থেকেই ধর্ষককে শুক্রবার রাতে কদমতলী এলাকা থেকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়।

পুলিশের শ্যামপুর জোনের সহকারী কমিশনার শাহ আলম জানান, গ্রেফতারকৃত টুটুলের বাসা মুগদা এলাকায়। সে কদমতলীতে তার নানা ও খালার বাসায় মাঝে মাঝে ঘুরতে আসত। ২৫ এপ্রিল সন্ধ্যায় শিশুটিকে উদ্ধার করার পর তার বাবা কদমতলী থানায় একটি মামলা করেন। এরপর মুরাদপুর এলাকায় ধর্ষণের স্থানটির আশেপাশের ১৬ টি বাড়ির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করা হয়। একটি ভিডিও ফুটেজে দেখা যায় যে এক যুবক মেয়েটিকে হাত ধরে রাস্তায় হেঁটে যাচ্ছে। কিন্তু যুবকের মুখে মাস্ক পরা ছিল বলে তাকে সনাক্ত করা যাচ্ছিল না। পরে সাখওয়াত তমাল নামে এক শিল্পীকে দিয়ে সন্দেহভাজন যুবকের স্কেচ এঁকে নেওয়া হয়। ওই স্কেচের ১শ কপি পোস্টার বানানো হয়। পোস্টার এলাকায় টানানোর পর একজন ফোন করে ওই যুবকের পরিচয় নিশ্চিত করে।

ঘটনাটি তদন্ত করে ওয়ারী বিভাগের উপ-কমিশনার শাহ ইফতেখার আহমদের নির্দেশনায় শ্যামপুর জোনের সহকারী কমিশনার শাহ আলম, কদমতলী থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান, এসআই আব্বাস ও এএসআই ওয়ালী উল্লাহর নেতৃত্বে একটি টিম ওই যুবককে শুক্রবার রাতে গ্রেফতার করে। গ্রেফাতরকৃত টুটুল ধর্ষণের কথা স্বীকার করেছে।

Share