ডিপিএলে আর খেলবেন না সাকিব, চলে যাচ্ছেন আমেরিকা

নিজস্ব বার্তা প্রতিবেদক : ব্যক্তিগত কারণে চলমান ঢাকা প্রিমিয়ার লিগ টি টোয়েন্টি আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান। পরিবারের সঙ্গে থাকতে আগামীকাল (শুক্রবার) যুক্তরাষ্ট্রে উড়াল দেবেন তিনি। যদিও তার ছুটির বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

নিষেধাজ্ঞা কাটিয়ে আজ (বৃহস্পতিবার) মাঠে ফিরেছেন সাকিব। মোহামেডানের হয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ম্যাচে খেলেন তিনি। তবে এটিই চলমান আসরে তার শেষ ম্যাচ। শেষ ম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে ম্যাচে তার দল হেরে যায় ৭ উইকেটে।

গেল শুক্রবার (১১ জুন) আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। পরবর্তীতে বাকবিতণ্ডায় জড়ান আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গে। ফলে অভিজ্ঞ এই অলরাউন্ডারকে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর মাত্র ১ ম্যাচ খেলেই আসরকে বিদায় জানিয়ে দিলেন তিনি।

বিসিবির এক কর্মকর্তাকে উদ্ধৃত করে ক্রিকেটবিষয়ক অনলাইন পোর্টাল ক্রিকবাজ নিশ্চিত করেছে খবরটি। তারা বলছে, আগামীকালই পরিবারের সঙ্গে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাবেন সাকিব।

তবে তার ছুটির বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে গতকাল (বুধবার) সাংবাদিকদেরকে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, তার ছুটির বিষয়ে আমি এখনো কিছু শুনিনি এবং তার কোন চিঠিও আমি পাইনি।

যুক্তরাষ্ট্র থেকে সাকিব সরাসরি জিম্বাবুয়ে সিরিজে যোগ দেবেন বলে জানা গেছে। চলতি মাসের শেষদিকে জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা। খেলবে ১টি টেস্ট ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ।