করোনায় মৃত্যু ৩ , শনাক্তের হার ১.৪৫

নয়াবার্তা প্রতিবেদক : করোনায় একদিনে শনাক্তের হার ধীরে ধীরে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৫৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৮৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশে পৌঁছেছে। আগের দিন এই সংখ্যা ছিল ১ দশমিক ৪২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩১৮ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৩৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৭৮১টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৬১ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৫ জন এবং নারী ১০ হাজার ৬৩ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২ জন এবং বেসরকারি হাসপাতালে ১ জন মারা গেছেন।

Share