করোনায় মৃত্যু ৩, শনাক্ত ২০৫

নয়াবার্তা প্রতিবেদক : দেশে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছেন ২০৫ জন।শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক শূন্য ৩। আগের দিনের চেয়ে রোগী শনাক্তের সংখ্যা ও মৃত্যু দুটিই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত তিনজনের দুজনই ঢাকা বিভাগের, একজন চট্টগ্রাম বিভাগের।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগের দিন দেশে করোনায় ২ জনের মৃত্যু এবং ১৫৫ জন রোগী শনাক্তের তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে মোট ১৯ হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক শূন্য ৩। আগের দিন এ হার ছিল ১ দশমিক ১৫।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪। তাঁদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৭৮ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ৩১৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯৯ জন সুস্থ হয়েছেন।

সর্বশেষ যে দুজনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে দুজন পুরুষ এবং একজন নারী। ছয় বিভাগে কোনো মৃত্যু হয়নি। তিনজনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা সংক্রমণ দেখা দেয়।

কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় করোনা সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। গত আগস্টের প্রথম দিকে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু উভয়ই কমতে শুরু করে।

Share