ঢাকার সড়কে নিরাপত্তার স্বার্থে সরানো হলো ট্রাফিক পুলিশ

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের ৯ দফা দাবি আদায়ে পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীর একাধিক এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তাদের আন্দোলনে অনেকটা স্থবির হয়ে পড়েছে রাজধানী ঢাকা। ঢাকায় নিরাপত্তার স্বার্থে কিছু এলাকায় ট্রাফিক পুলিশ সদস্যদের সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

শনিবার (৩ আগস্ট) দুপুরে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান জানান, সার্বিক নিরাপত্তার স্বার্থে কিছু এলাকায় ট্রাফিক পুলিশ সদস্যদের সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। তবে কিছু এলাকায় এখনো ট্রাফিক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

ডিএমপির পরিসংখ্যান অনুযায়ী, কোটা সংস্কার আন্দোলনকারীদের নামে ৬৯টি পুলিশ বক্স ভাঙচুর-অগ্নিসংযোগ, দুটি উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) কার্যালয়, চারটি সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) কার্যালয়, দুটি পুলিশ ফাঁড়ি ও তিনটি থানায় তাণ্ডব চালায় দুর্বৃত্তরা।

পাশাপাশি পুলিশের বিভিন্ন যানবাহন ও যন্ত্রপাতি ধ্বংস করা হয়েছে। এতে মোট ৬১ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি করে ডিএমপির ট্রাফিক বিভাগ।

শনিবার সকাল থেকে রাজধানীর যাত্রাবাড়ী, সায়েন্সল্যাব, শান্তিনগর, মিরপুর-১০, বাড্ডা, আফতাবনগর, রামপুরা, প্রগতি সরণি ও যমুনা ফিউচার পার্কের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন করছেন।

এ সময় তারা, ‘আমার ভাই কবরে, খুনিরা কেন বাইরে’, ‘আমার ভাই জেলে কেন’, ‘গুলি করে আন্দোলন বন্ধ করা যাবে না’ বলে স্লোগান দেন।

Share