দুর্দান্ত জয়ে বাংলাদেশ সুপার এইটে

নয়াবার্ত‍া ডেস্ক : জয় পেলে নিশ্চিত করে সুপার এইট। হারলেই পড়তে হবে সমীকরণের মারপ্যাঁচে। এমন ম্যাচে দুর্দান্ত এক জয়ে সেরা আট নিশ্চিত করেছে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালকে ২১ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে সুপার এইটে উঠলো টাইগাররা।

সোমবার (১৭ জুন) সেন্ট ভিনসেন্টে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান নেপালের অধিনায়ক রোহিত পৌড়েল। টস হেরে ব্যাট করতে নেপালের বোলারদের তোপের মুখে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৯ ওভার ৩ বলে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ২২ বলে ১৭ রান করেন সাকিব।

১০৭ রানের ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে তানজিম হাসান সাকিবের বোলিং তোপে ধুঁকতে থাকে নেপালের ব্যাটাররা। দলীয় ২৬ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে নেপাল।

এই ৫ উইকেটের মধ্যে একাই চার উইকেট নিয়ে নেপালের ব্যাটিং লাইন ধসিয়ে দেন তানজিম সাকিব। এরপর কুশল মাল্লা ও দীপেন্দ্র সিং লড়াই চালান।

তবে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯ ওভার ২ বলে ৮৫ রানে অলআউট হয় নেপাল। কুশল ৪০ বলে ২৭ ও দীপেন্দ্র ৩১ বলে ২৫ রান করেন। বাংলাদেশের পক্ষে তানজিম সাকিব ৪টি ও মোস্তাফিজুর রহমান নেন ৩টি উইকেট।


Share