মিরপুরে মেট্রোরেলে হামলার সমন্বয় করেন ছাত্রদল নেতা হান্নান: ডিবি

নয়াবার্তা প্রতিবেদক : রাজধানীরমিরপুরের ১০ নম্বর ও কাজীপাড়ায় মেট্রোরেল স্টেশনেহামলারসমন্বয়করেনছাত্রদলের কেন্দ্রীয়কমিটিরযুগ্ম সম্পাদক আবু হান্নানতালুকদার। হামলায় নেতৃত্ব দেন ছাত্রদলের ঢাকাবিশ্ববিদ্যালয়েরশহীদুল্লাহহলশাখারসাধারণসম্পাদকইমামআলনাসের (মিশুক)।ঢাকামহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি’রসাইবার ক্রাইম দক্ষিণবিভাগ এই তথ্য জানিয়েছে।
গতকাল রোববার দুপুরেরাজধানীরমিন্টো রোডেডিবিকার্যালয়ে এক সংবাদ সম্মেলনে, ঢাকামহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি’র অতিরিক্ত উপপুলিশকমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানিয়েছেন।তিনিবলেন, হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগেরঘটনায়গত শনিবারঢাকারবিভিন্নএলাকায়অভিযানচালিয়েছাত্রদলের নেতাসহচারজনকে গ্রেপ্তার করা হয়।
ডিবিরভাষ্য, পরিকল্পিতভাবেমিরপুরে মেট্রোরেলেহামলাচালিয়েভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এই হামলায় এক থেকে দেড় হাজারমানুষ অংশ নিয়েছিলেন।
গ্রেপ্তার অন্য দুজনহলেনঢাকাবিশ্ববিদ্যালয়েরবিজয়একাত্তরহলশাখারসিনিয়রযুগ্ম সম্পাদকবজলুলরহমান (বিজয়) ও ছাত্রদলের জাতীয়বিশ্ববিদ্যালয়শাখারসহসভাপতি মো. ফেরদৌস (রুবেল)।
মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, কোটাসংস্কার আন্দোলনেজামায়াত-বিএনপিরসন্ত্রাসীরা কোমলমতিশিক্ষার্থীদেরব্যবহার করে রাজধানীতে থাকাবিভিন্নরাষ্ট্রীয় স্থাপনায়হামলা ও ভাঙচুরকরেছে। বিশেষ করে তারা স্বপ্নের মেট্রোরেলেআগুনলাগিয়েছে, সেতুভবনেআগুনলাগিয়েছেন। পুলিশসদস্যদেরহামলা ও হত্যা করা হয়েছে। তারা যেখানেই থাকুকনা কেন, সবাইকে গ্রেপ্তার করা হবে।

পুলিশের এই কর্মকর্তাবলেন, যাত্রাবাড়ীতেপুলিশহত্যারঘটনায়জড়িতকয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।
অতিরিক্ত কমিশনারবলেন, গাজীপুরেরসাবেক মেয়রেরসহকারীকে মেরেঝুলিয়েরাখাহয়েছে। একজনপথচারীকেপুলিশ ভেবে মেরে দেড় কিলোমিটার টেনেনিয়েযাওয়াহয়েছে। সব মিলিয়েবর্বরোচিতহামলা ও হত্যাকাণ্ডেরঘটনাঘটানোহয়েছে।জড়িতরা দেশকেঅকার্যকরকরতেঅপচেষ্টাচালিয়েছেউল্লেখ করে এই পুলিশকর্মকর্তাবলেন, অনেকেমনেকরছেঢাকা ছেড়েপালিয়ে বেঁচেযাবে। সেটাহবেনা। মামলাহয়েছে, ডিবিতদন্তকরছে। জড়িতকাউকেছাড় দেওয়াহবেনা।

Share