৫ হাজার টাকার মামলা: মোটরসাইকেল চালক অজ্ঞান

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে সড়কে আইন ভাঙার ঘটনায় এক মোটর সাইকেল চালককে ৫ হাজার টাকার মামলা দেওয়ার পর তার অজ্ঞান হয়ে পড়ার ঘটনা ঘটেছে।

সোমবার বিকালে পৌরসভার মনোহর বাজার মোড় এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা। এর একটি ভিডিও ফেইসবুকে ভাইরাল হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়।

মোটর সাইকেল চালকের নাম নেছার উদ্দিন জমাদ্দার। জেলার গোসাইরহাট উপজেলার মাছুয়াকান্দি গ্রামে বাড়ি তার। তিনি ভাড়ায় মোটর সাইকেল চালান।

পুলিশ জানায়, নেছার উদ্দিন সোমবার বিকালে শরীয়তপুর শহর থেকে গোসাইরহাটের দিকে যাচ্ছিলেন। তাতে তিনি আরোহী তোলেন দুই জন। তবে একজনের বেশি তোলা নিষিদ্ধ।

মনোহর বাজার মোড় এলাকায় মোটর সাইকেলটি দাঁড় করান টাউন সাব ইন্সপেক্টর ফজলুল করিম। বাইকের কাগজ ঠিক থাকলেও ড্রাইভিং লাইসেন্সটি মেয়াদউত্তীর্ণ ছিল। এ কারণ দেখিয়ে নেছারকে ট্রাফিক আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভিডিওতে দেখা যায়, জরিমানার অঙ্ক জানানোর পরই নেছার অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

এ সময় সঙ্গে থাকা দুই যাত্রী তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যান।সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে নেছার বাড়িতে চলে যান।

মোটর সাইকেল চালক নেছার উদ্দিন বলেন, “ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ চলে গেছে, এটা জানতাম না। আমি তাকে অনেক অনুরোধ করি। কিন্তু তিনি তা মানেন না। আমাকে ৫ হাজার টাকা মামলা দেন। “ভাড়ায় মোটর সাইকেল চালাই, গরিব মানুষ। এত টাকা কোথা থেকে দেব, এই চিন্তায় অজ্ঞান হয়ে যাই। তবে স্যার (পুলিশ কর্মকর্তা) বলেছেন, টাকা কমিয়ে দেবেন।”

একই বিষয়ে সাব ইন্সপেক্টর ফজলুল করিম বলেন, “আমরা তার (মোটর সাইকেল চালক) আর্থিক অবস্থা বিবেচনা করে জরিমানা কমিয়ে দেওয়ার বিষয়টি দেখব।”

শরীয়তপুর ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আবু সাঈদ বলেন, “ব্যাপারটা আমি শুনেছি। অসুস্থ হয়ে পড়ার পর আমাদের লোকজনসহ তার মাথায় পানি ঢালে। পরে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যায়। তিনি এখন সুস্থ আছেন। টাকা কমানো এখতিয়ার আমাদের নেই। এটা এসপি সাহেবের কাছে।”

Share