চম্পার কণ্ঠে ‘বঙ্গবন্ধুকে’ নিয়ে নতুন গান

বিনোদন প্রতিবেদন : জাতির জনক ‘বঙ্গবন্ধু’ শেখ মুজিবুর রহমানকে নিয়ে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর জন্য একটি নতুন গানে কন্ঠ দিলেন নন্দিত সঙ্গীতশিল্পী চম্পা বণিক। বিটিভি’র তালিকাভুক্ত গীতিকার ও সুরকার গাজী আবু বকর এর লেখা ও সুরে “কে বলে মুজিব নাই” শিরনামের গানটি ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবসে প্রচারিত হবে।

“কে বলে মুজিব নাই” শিরনামের গানটি প্রসঙ্গে নন্দিত সঙ্গীতশিল্পী চম্পা বণিক বলেন, গানটি মনের ভেতর এতোটা শিহরণ জাগিয়েছে তা আসলে ভাষায় প্রকাশের নয়। গীতিকার ও সুরকার গাজী আবু বকর জাতির জনক ‘বঙ্গ বন্ধুকে’ নতুন ভাবে উপস্থাপন করেছেন। গানটির কথা ও সুরে নতুত্ত্বে মুগ্ধ হয়েছি। গানের কথা গুলো হলো :- কে বলে মুজিব নাই/ কে বলে মুজিব নাই/ কে বলে মুজিব নাই/ মুজিব আছে বাংলার ঘরে ঘরে/ বাঙালীর চেতনায় ।। একাত্তরের হানাদার আর পঁচাত্তরের খুনির দল/ জাতির পিতার রক্তে ভাসালো ধরণীতল/ ঘাতকের বুলেটে ঝরে গেছে মুজিবের প্রাণ/ ইতিহাসে মুজিবর চিরঞ্জীবি চির অম্লান/ বিশ্বনেতার উন্নতশীর দমাতেতো পারে নাই/ দমাতেতো পারে নাই ।। পৃথিবীটা যত দিন থাকবে চলমান/ মুজিবের দর্শন হবে আরো বেগবান/ দিকে দিকে হচ্ছে মিথ্যা কথার অবসান/ ঘরে ঘরে শোন ঐ সত্যের-ই জয়গান/ যুগে যুগে ইতিহাসে সত্যের-ই হয় জয়/ সত্যের-ই হয় জয় ।।

নন্দিত সঙ্গীতশিল্পী চম্পা বণিক প্রথমবারের ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় ‘পারসোনালিটি অ্যাওয়ার্ড’ জিতেছিলেন। চ্যানেল আই সেরা কণ্ঠ প্রতিযোগিতার প্রথম আসরে হয়েছিলেন চতুর্থ। বেঙ্গল ফাউন্ডেশনের ‘প্রতিভা অন্বেষণ’ প্রতিযোগিতায় নজরুল (শ্রেষ্ঠমান) ও তিন কবির গান (উত্তম মান) গেয়ে প্রশংসা কুড়িয়েছিলেন।‘বঙ্গবন্ধুকে’ নিয়ে গাওয়া নতুন গান প্রসঙ্গে চম্পা বণিক বলেন, একজন শিল্পী হিসেবে এই গানের সঙ্গে সম্পৃক্ততা আমাকে মুগ্ধ করেছে, শুধু তাই নয়, আমি গর্বিতও।

Share