ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে তামিমকে পাচ্ছে না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন তামিম ইকবাল। কুঁচকির চোটের কারণে নিয়মিত অধিনায়ককে ছাড়াই খেলতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শুধু ওয়ানডে সিরিজ নয়, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে তামিমকে পাওয়া নিয়েও শঙ্কা আছে বলে জানিয়েছে বিসিবির একটি সূত্র।

সিরিজের আগে গতকাল নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচের সময় চোটে পড়েন তামিম। চোটের অবস্থা বুঝতে আজ তামিমের স্ক্যান করানো হয়। এরপর বিসিবির মেডিকেল বিভাগ থেকে তামিমকে দুই সপ্তাহ বিশ্রাম নিতে বলা হয়েছে বলে জানা গেছে। আগামী ৪ ডিসেম্বর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, শেষ ম্যাচটি ১০ ডিসেম্বর।

শুরুতে হাঁটুতে চোট পেয়েছেন, এমন জানা গেলেও আজ জানা গেছে ভিন্ন তথ্য। এ ব্যাপারে যদিও আনুষ্ঠানিক কিছু এখনো জানায়নি বিসিবি। তামিম ছিটকে গেলেও তাঁর পরিবর্তে আপাতত কাউকে নেওয়া হবে না, জানা গেছে এমন। পূর্ণ মেয়াদে ওয়ানডে অধিনায়কত্ব পাওয়ার পর এই প্রথম কোনো সিরিজে খেলা হচ্ছে না তামিমের।

তামিমের আগেই চোটে পড়েছেন ওয়ানডে সিরিজের দলে থাকা পেসার তাসকিন আহমেদ। পিঠের পুরোনো চোট ফিরে আসায় ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলা হচ্ছে না তাঁর। পুরো সিরিজে খেলা নিয়েও শঙ্কা আছে। তাসকিনের পরিবর্তে বাংলাদেশ ‘এ’ দল থেকে ডেকে আনা হয়েছে বাঁহাতি পেসার শরীফুল ইসলামকে।

পিঠের ব্যথার কারণে ৫০ ওভারের বিসিএলে শুধু প্রথম রাউন্ড খেলেছেন তাসকিন। এরপর বিশ্রাম নিয়েছেন কিছুদিন। মাঝে এক দিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বোলিং করেছেন। কিন্তু গতকালের প্রস্তুতি ম্যাচে ছিলেন না তাসকিন। জানা গেছে, কাল তিনি ব্যথানাশক ইনজেকশন নিয়েছেন।

২০১৫ সালের পর প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে আজ ঢাকা এসে পৌঁছাবে ভারত দল। মিরপুরে প্রথম ওয়ানডে হবে ৪ ডিসেম্বর, ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। চট্টগ্রামে ১০ ডিসেম্বর তৃতীয় ওয়ানডের পর ১৪ ডিসেম্বর শুরু হবে প্রথম টেস্ট। ২২ ডিসেম্বর মিরপুরে শুরু হতে যাওয়া টেস্ট দিয়ে শেষ হবে সিরিজ।

Share