১৭ বছর বয়সে কৌমার্য হারান হ্যারি

নয়াবার্তা ডেস্ক : ব্রিটেনের রাজা চার্লস ও প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারির সদ্য প্রকাশিত আত্মজীবনী ‘স্পেয়ার’-এ বিস্ফোরক সব তথ্য দিয়েছেন লেখক। তুমুল আলোচিত এই বইয়ে অন্যান্য স্পর্শকাতর বিষয়ের সঙ্গে নিজের কৌমার্য হারানোর তিক্ত অভিজ্ঞতাও তুলে ধরেছেন তিনি।

হ্যারি লিখেছেন, তার বয়স যখন ১৭ তখন তার চেয়ে বয়সে বেশ বড় একজন নারীর সঙ্গে প্রথম যৌন অভিজ্ঞতা হয়। তবে সেটা তার সম্মতিতে ছিল না এবং সুখকরও ছিল না। ঘটনাটি ঘটেছিল একটি পানশালার পেছনে মাঠের মধ্যে। হ্যারির ভাষ্য, আমার সঙ্গে অবমাননাকর আচরণ করা হয়েছিল। মহিলাটি আমাকে ব্যবহার করেছে ‘তরুণ ঘোড়ার মতো’।

স্পেয়ার-এ মনের অর্গল খুলে দিয়েছেন প্রিন্স হ্যারি। লিখেছেন প্রথমবারের মতো গাঁজা সেবনের অভিজ্ঞতার কথা। যৌন অভিজ্ঞতার মতো এ অভিজ্ঞতাও হয়েছিল ১৭ বছর বয়সে। অন্য একজন গাঁজা সেবন করতে দিয়েছিল। তবে অভিজ্ঞতাটা তার ভালো লাগেনি। এ ছাড়া ইটন কলেজের ছাত্র থাকার সময় বাথরুমে ঢুকে গাঁজা সেবন করেছিলেন প্রিন্স হ্যারি।

ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি তার আত্মজীবনীতে ২৫ জন তালেবান যোদ্ধাকে হত্যা করার কথা স্বীকার করেছেন। ২০১২-১৩ সালে আফগানিস্তানে সৈনিক হিসেবে কাজ করার সময় এই ঘটনা ঘটান তিনি। হ্যারি লিখেছেন, এ নিয়ে আমি গর্বিত নই, আবার এটা আমাকে লজ্জিতও করছে না।

হ্যারি তার বইতে আরও লিখেছেন, তিনি ও তার ভাই উইলিয়াম মিলে তাদের পিতা বর্তমান রাজা চার্লসকে অনুরোধ করেছিলেন, যেন তিনি বর্তমান কুইন কনসর্ট কামিলাকে বিয়ে না করেন। তাদের ভয় ছিল, কামিলা হয়তো তাদের সঙ্গে সৎ মায়ের মতো আচরণ করবেন।

Share